এরশাদের শেষ জানাজায় জনস্রোত

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৬ জুলাই ২০১৯, ১৫:৫৮ | প্রকাশিত : ১৬ জুলাই ২০১৯, ১৫:০৮

সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের চতুর্থ ও শেষ জানাজায় ঢল নেমেছে জনতার। রংপুরের কালেক্টরেট ঈদগাহ ময়দানে অনুষ্ঠিত জানাজায় লাখো মানুষ অংশ নেন। শেষবারের মতো প্রিয় নেতাকে দেখতে রংপুরবাসী কালেক্টরের মাঠে উপস্থিত হয়। তার শেষ জানাজা পরিণত হয় জনস্রোতে।

দুপুর সোয়া ১২টার দিকে এরশাদের কফিন কালেক্টরেট মাঠে আসার পর পরই পুলিশি বেষ্টনী ভেঙে মরদেহের কাছে ছুটতে থাকেন দলীয় নেতাকর্মীরা। উপচেপড়া ভিড়ের মাঝে শুরু হয় ফুল দিয়ে শ্রদ্ধা জানানো। নিজ দলের নেতাকর্মী ছাড়াও বিভিন্ন ব‍্যবসায়ী, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়।

শ্রদ্ধা নিবেদন শেষে বেলা আড়াইটার কিছু আগে এরশাদের শেষ জানাজা হয়। এরপর এরশাদের দাফনের সিদ্ধান্ত নিয়ে হট্টগোল দেখা দেয়। হট্টগোলের মধ্যেই এরশাদের লাশ নেওয়া হচ্ছে তার রংপুরের বাড়ি পল্লীনিবাসে।

রংপুরের পল্লী নিবাসে এরশাদকে দাফন করার সিদ্ধান্তে এখনও অটল রয়েছেন স্থানীয় নেতাকর্মীরা। রংপুরের মাটিতেই তাদের নেতাকে দাফনের দাবিতে অনড় আছেন তারা।

এদিকে এরশাদের প্রতি শ্রদ্ধা জানিয়ে রংপুর জেলা দোকান মালিক সমিতি নগরীর সব ব্যবসা প্রতিষ্ঠান ও দোকানপাট দুপুর ২টা পর্যন্ত বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে। সকাল থেকে নগরীর সব দোকান বন্ধ রয়েছে। এ ছাড়া নগরীর বিভিন্ন স্থানে কালো পতাকা উত্তোলন করা হয়েছে।

এর আগে বেলা ১১টা ৫০ মিনিটে বিমানবাহিনীর একটি সাদা হেলিকপ্টারযোগে এরশাদের লাশ ঢাকা থেকে আনা হয় রংপুর ক্যান্টনমেন্টে। পরে চতুর্থ জানাজার জন্য লাশ নেওয়া হয় কালেক্টরেট মাঠে।

ঢাকাটাইমস/১৬এপ্রিল/এমআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :