তাবেলা হত্যায় প্রথম তদন্ত কর্মকর্তার সাক্ষ্যগ্রহণ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ জুলাই ২০১৯, ১৯:২২

নেদারল্যান্ডভিত্তিক আন্তর্জাতিক সংস্থা আইসিসিওবিডির কর্মকর্তা ইতালির নাগরিক তাবেলা সিজার হত্যা মামলার প্রথম তদন্তকারী কর্মকর্তা সাব্বির রহমানের আংশিক সাক্ষ্য গ্রহণের পর আগামী ৫ আগস্ট পরবর্তী সাক্ষ্য গ্রহণের দিন ঠিক করেছে আদালত।

মঙ্গলবার ঢাকা মহানগর দায়রা জজ কেএম ইসরুল কায়েশ এ আদেশ দেন।

সাক্ষী সাব্বির গুলশান থানার তৎকালীন ইন্সপেক্টর কর্মরত থেকে মামলাটি প্রথম তদন্ত করেন। তার তদন্তকালে মামলার আলামত জব্দসহ বিভিন্ন কার্যক্রম করেন। সে সম্পর্কেই এদিন তিনি আদালতে জবানবন্দি দেন।

এদিকে জবানবন্দির পর আসামিপক্ষের আইনজীবী দুদকের প্রসিকিউটর মোশারফ হোসেন কাজল এবং ব্যারিস্টার ফখরুল ইসলাম এ সাক্ষীকে আংশিক জেরার পর বিচারক বাকি জেরার জন্য ৫ আগস্ট দিন ধার্য করেছেন।

এ সাক্ষী মামলাটিতে ৩৯ নম্বর সাক্ষী হিসেবে সাক্ষ্য দিচ্ছেন। এর আগে ৭০ জন সাক্ষীর এ মামলায় আর ৩৮ জনের সাক্ষ্য গ্রহণ সম্পন্ন হয়েছে।

মামলাটিতে ২০১৬ সালের ২৫ অক্টোবর আদালত আসামিদের অব্যাহতির আবেদন নাকচ করে চার্জগঠন করেন।
মামলায় ডিবি পুলিশের পরিদর্শক গোলাম রাব্বানী ২০১৬ সালের ২৮ জুন মামলাটিতে কাইয়ুম কমিশনারসহ সাতজনের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করে।
মামলার আসামিরা হলেন, বিএনপি নেতা এম এ কাইয়ুম, এম এ কাইয়ুমের ভাই আবদুল মতিন, তামজিদ আহমেদ ওরফে রুবেল ওরফে শুটার রুবেল, রাসেল চৌধুরী ওরফে চাক্কি রাসেল, মিনহাজুল আরেফিন রাসেল ওরফে ভাগনে রাসেল ও শাখাওয়াত হোসেন ওরফে শরিফ ও মো. সোহেল ওরফে ভাঙ্গরী সোহেল।

তামজিদ, রাসেল চৌধুরী, মিনহাজুল ও শাখাওয়াত আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। মতিন জামিনে এবং স্বীকারোক্তিকারী চারজন কারাগারে এবং কাইয়ুম ও সোহেল পলাতক।

২০১৫ সালের ২৮ সেপ্টেম্বর সন্ধ্যায় রাজধানীর গুলশান-২ এর ৯০ নম্বর সড়কে জগিং করার সময় দুবৃর্ত্তদের গুলিতে নিহত হন তাবেলা সিজার।

(ঢাকাটাইমস/১৬জুলাই/আরজেড/জেবি)

সংবাদটি শেয়ার করুন

আদালত বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :