বুড়িগঙ্গায় উচ্ছেদ আরও ৪৪ স্থাপনা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৬ জুলাই ২০১৯, ২০:০৩ | প্রকাশিত : ১৬ জুলাই ২০১৯, ১৯:৩১

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)-এর অব্যাহত উচ্ছেদ অভিযানের ৪৪তম দিনে উচ্ছেদ হয়েছে আরও ৪৪টি অবৈধ স্থাপনা। এসময় অবৈধ স্থাপনা উচ্ছেদের পাশাপাশি নদী তীরভূমির প্রায় তিন একর জায়গা উচ্ছেদ করেছে বিআইডব্লিউটিএ।

মঙ্গলবার অভিযানের চতুর্থ পর্বের তৃতীয় পর্যায়ের দ্বিতীয় দিনে বুড়িগঙ্গা প্রথম সেতু (পোস্তাগোলা ব্রিজ) এর নিচ থেকে দোলেশ্বর খেয়াঘাট পর্যন্ত নদীর দক্ষিণপ্রান্ত পর্যন্ত অভিযান পরিচালিত হয়েছে।

এসময় একটি সাত তলা ভবন, পাঁচটি একতলা ভবন, ১৭টি আধাপাকা স্থাপনা ও ২১টি টিনের ঘরসহ মোট ৪৪টি স্থাপনা উচ্ছেদ করা হয়েছে বলে নিশ্চিত করেছেন সংস্থাটির যুগ্ম পরিচালক এ কে এম আরিফ উদ্দিন।

উচ্ছেদকৃত মালামাল ৭৮ লাখ টাকায় নিলামে বিক্রি করা হয়েছে বলেও জানান আরিফ উদ্দিন। এছাড়া অবৈধভাবে নদী দখলের দায়ে দখলদারদের দুই লাখ ৫৪ হাজার টাকা জরিমানাও করেন বিআইডব্লিউটিএ’র নির্বাহী ম্যাজিস্ট্রেট মোস্তাফিজুর রহমান।

বুধবার নদীর কদমতলী-দলেশ্বর খেয়াঘাটের দলেশ্বর প্রান্তে বুড়িগঙ্গা নদীর দক্ষিণ তীরে হতে উচ্ছেদের চতুর্থ পর্বের তৃতীয় পর্যায়ের শেষ দিনের অভিযান পরিচালিত হবে বলেও জানিয়েছেন এ কে আরিফ উদ্দিন। আগামী ২৩, ২৪ ও ২৫ জুলাই এ পর্বের শেষ পর্যায়ের অভিযান পরিচালনার কথা রয়েছে।

(ঢাকাটাইমস/১৬জুলাই/কারই/জেবি)

 

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :