জাপা নেতা লোটনের বিরুদ্ধে ‘লেখিকাকে’ ধর্ষণের অভিযোগ

প্রকাশ | ১৬ জুলাই ২০১৯, ১৯:৪২ | আপডেট: ১৬ জুলাই ২০১৯, ২০:১৩

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

জাতীয় পার্টির (জাপা) প্রেসিডিয়াম সদস্য আলমগীর সিকদার লোটনের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগে মামলা করেছেন এক নারী।

নিজেকে লেখিকা পরিচয়দানকারী ৩২ বছর বয়সী ওই নারী গত ১১ জুলাই ঢাকার এক নম্বর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে এ মামলা করেন। নারী ও শিশু পিটিশন মামলা নম্বর ৮৪/২০১৯।

ওই ট্রাইব্যুনালের বিচারক আবু নাসের মো. জাহাঙ্গীর আলম ওই নারীর জবানবন্দি গ্রহণের পর অভিযোগের বিচার বিভাগীয় তদন্তের নির্দেশ দিয়ে ট্রাইব্যুনালে প্রতিবেদন দাখিল করতে বলেছেন।

বাদীপক্ষে কাজী হুমায়ুন কবির মামলাটি পরিচালনা করেন।

মামলার অভিযোগে বলা হয়, আসামি লোটন সিকদার অ্যান্ড পাবলিকেশন ও আকাশ পাবলিকেশনের মালিক। অন্যদিকে বাদিনী একজন লেখিকা হওয়ার আসামির সঙ্গে পরিচয় হয়। বাদিনী ‘সংগঠক ও সংগঠন’ রাজনৈতিক বইটি লিখতে আসামির লোটনের সঙ্গে সহকারী লেখিকা হিসেবে কাজ করেন। পরবর্তী সময়ে আসামির প্রতিষ্ঠান ‘আকাশ পাবলিকেশন’ থেকে প্রকাশিত ‘সময়ের আয়নায় পল্লীবন্ধু’ ছবি অ্যালবামের নির্দেশনা ও অঙ্গসজ্জা হিসেবেও বাদিনী কাজ করেন। সেই সময় ওই কাজের জন্য বাদিনী আসামির সঙ্গে দেখা করতেন। তখন আসামি বাদিনীকে পেলেই বিভিন্নভাবে উত্ত্যক্ত করতেন। আসামি বাবার বয়সী ভেবে বাদিনী বিষয়টি এড়িয়ে যেতেন। এছাড়া আসামি বিভিন্ন সময় ফোনে, সামাজিক যোগাযোগ মাধ্যম ম্যাসেঞ্জারে বাদিনীর কাছে নোংরা ছবি পাঠাতেন এবং ভিডিও কলে নোংরা প্রস্তাব ি দিতেন। বাদিনী কঠোরভাবে প্রতিবাদ করতে পারতেন না কারণ তাকে কাজের জন্য আসামির কাছে যেতে হতো।

মামলায় বলা হয়, চলতি বছর ১ জানুয়ারি আসামির জন্মদিন হওয়ায় আসামির অনুরোধে তিনি রাজধানীর কোতয়ালী থানাধীন বিউটি বোডিংয়ে আসেন। সেখানে জন্মদিনের কেক কাটার পর আসামি বাদিনীকে বাসায় পৌঁছে দেয়ার কথা বলে গাড়িতে তোলেন। পথে ড্রাইভার ও তার সহযোগীদের গাড়ি থেকে নামিয়ে দিয়ে ঘুরতে ঘুরতে রাজধানীর মোহাম্মাদপুর এলাকার একটি নিরিবিলি স্থানে গাড়ি থামিয়ে রাত ৯টার দিকে গাড়িতেই বাদিনীকে জোরপূর্বক ধর্ষণ করেন এবং সে সময় মোবাইল ফোনে কিছু নোংরা ছবি ও ভিডিও ধারণ করেন। এরপর বাসায় পৌছে দেয়ায় সময় বিষয়টি কাউকে জানালে ছবি ও ভিডিও ফেসবুকে ছেড়ে দেবেন বলে হুমকি দেন। আসামির কাছে নোংরা ছবি ও ভিডিও থাকায় তিনি বাদিনীকে ব্লাকমেইল করেন। এরপর বিভিন্ন সময় আসামির পাবলিকেশন ও বিউটি বোডিংয়ে একাধিকবার ধর্ষণ করেন। সর্বশেষ আসামি বাদিনীকে বিয়ে করবেন বলে ডেকে এনে গত ৩০ জুন ১২টা থেকে ২টার মধ্যে বিউটি বোর্ডিংয়ের দোতলার একটি কক্ষে ধর্ষণ করেন।

(ঢাকাটাইমস/১৬জুলাই/এএ/জেবি)