বন্যা দেখতে গিয়ে নৌকাডুবি, চার শিশুসহ নিহত ৫

প্রকাশ | ১৬ জুলাই ২০১৯, ২০:২৩ | আপডেট: ১৬ জুলাই ২০১৯, ২১:২৭

কুড়িগ্রাম প্রতিনিধি, ঢাকাটাইমস

কুড়িগ্রাম জেলার উলিপুর উপজেলায় বন্যার পানিতে নৌকা ডুবে চার শিশুসহ পাঁজনের মৃত্যু হয়েছে। গুরুতর আহত অবস্থায় তিন জনকে উদ্ধার করে উলিপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

মঙ্গলবার দুপুর আড়াইটার দিকে হাতিয়া ইউনিয়নের নতুন অনন্তপুর গ্রামে এ দুর্ঘটনা ঘটে।

নৌকায় থাকা প্রত্যক্ষদর্শী রোকেয়া বেগম, রুবেল, লাভলী বেগম, এনামুল ফকির জানান, প্রায় ২৫ জন নারী-পুরুষ ও শিশুসহ নৌকা নিয়ে বন্যার পানিতে ডুবে যাওয়া স্বজনদের বাড়ি দেখতে যাওয়ার জন্য রওনা দেন। বাড়ির কাছাকাছি পৌঁছে বন্যার পানির তীব্র স্রোতে নৌকাটি উল্টে যায়। নৌকায় থাকা শিশু ও মহিলাসহ লোকজন বাঁচার জন্য আত্মচিৎকার করেন। এ সময় অপর একটি নৌকা ঘটনাস্থলে এসে তাদের উদ্ধারের সহায়তা করে। নৌকায় থাকা অনেকে সাঁতরিয়ে পাশের উঁচু স্থানে উঠে আসে। পরে পানিতে তলিয়ে যাওয়া রূপামণি (৮), হাসিবুর (৯) ও রুনা বেগম (৩২)কে উদ্ধার করে হাসপাতালে নেয়ার পথে তাদের মৃত্যু হয়।

নৌকা ডুবির ঘটনায় ওই গ্রামের মনসুর আলীর পূত্র সুমন (৮), রাশেদের কন্যা রুকুমনি (৭) পানিতে ডুবে নিখোঁজ থাকে। কুড়িগ্রাম ফায়ার সাভির্সের উপ-সহকারী পরিচালক মঞ্জিল হক জানান, দীর্ঘ ৪ ঘণ্টা চেষ্টার পর সন্ধ্যা ছয়টার দিকে ফায়ার সার্ভিসের ডুবুরি দল নিখোঁজ সুমন ও রুকু মনিকে মৃত অবস্থায় উদ্ধার করে।

অপরদিকে এ দুর্ঘটনায় গুরুতর অসুস্থ লাভলী বেগম (৪৫), রুমি বেগম (১৬), আয়শা সিদ্দিকা (৫)কে উলিপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হচ্ছে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসক ফখরুল আলম জানান, আহতদের চিকিৎসা দেয়া হচ্ছে। তাদের অবস্থা এখন আগের চেয়ে অনেক ভাল।

এ দুর্ঘটনায় এলাকায় শোকের আবহ তৈরি হয়েছে।

ঢাকাটাইমস/১৬জুলাই/ইএস