নতুন মৌসুমে রোনালদোর চোখ চ্যাম্পিয়ন্স লিগে

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৭ জুলাই ২০১৯, ০৯:৩৮

চলছে জুভেন্টাসের সঙ্গে ফিজিক্যাল ট্রেনিং। তারই ফাঁকে পরিবার নিয়ে সময় কাটাচ্ছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। মঙ্গলবার সোশ্যাল নেটওয়ার্কিং ওয়েবসাইটে তিন সন্তান এবং বান্ধবী জর্জিনাকে নিয়ে ছবি পোস্ট করেছেন রোনালদো। তিনি লিখেছেন, ‘কঠোর অনুশীলনের পরে আমার সুন্দর পরিবারের সঙ্গে সময়টা ভালই কাটছে।’ ইতালির সংবাদমাধ্যমের খবর, আগামী সপ্তাহ থেকেই তিনি পুরোদমে অনুশীলনে নেমে পড়বেন।

মাসিমিলিয়ানো অ্যালেগ্রির অধ্যায় শেষ। জুভেন্টাসে নতুন মৌসুমে ডাগআউটে থাকবেন সাবেক চেলসি ম্যানেজার মাউরিসিয়ো সাররি। ফলে সমস্ত কিছু প্রথম থেকে শুরু করার আগে নতুন গুরুর সঙ্গে প্রাথমিক আলোচনা সেরে ফেলেছেন রোনালদো। ইতালির একটি পত্রিকা সেই খবর ফাঁস করেছে। যেখানে বলা হয়েছে, গত সপ্তাহে রোনালদোর বিলাসবহুল প্রমোদতরীতে গোপনে গিয়েছিলেন সারি। সেখানে তাঁদের দীর্ঘ সময় আলোচনা হয়েছে। তখনই রোনালদো জানিয়ে দেন, তিনি কী ধরনের ফুটবল পছন্দ করেন এবং নতুন মৌসুমে কীভাবে খেলবেন।

ওই পত্রিকায় বলা হয়েছে, সারিকে নাকি রোনালদো জানিয়ে দেন, মাঠে তাঁর জায়গা কোথায় হবে তা নিয়ে আদৌ চিন্তিত নন। ম্যানেজার দলে স্বার্থে তাঁকে যেখানে খেলাতে চান, তিনি রাজি আছেন। রোনালদো তাঁকে বলেন, ‘সচরাচর আমি বাঁ দিক দিয়ে খেলতে পছন্দ করি। তবে যদি দলের স্বার্থে আমাকে মাঝখান থেকে অথবা ডান দিক দিয়ে খেলতে হয়, তাহলেও কোনও সমস্যা নেই। আমি দ্রুত তার সঙ্গে মানিয়ে নেব। এবার ক্লাবকে সিরি আ’র সঙ্গে চ্যাম্পিয়ন্স লিগ উপহার দেব, সেটাই আমার লক্ষ্য।’ যে কথা শুনে সন্তোষ প্রকাশ করেন সারি। সাবেক চেলসি ম্যানেজারও বলেন, ‘নতুন মৌসুমে প্রত্যেকটি ম্যাচের আগে দলের রণকৌশল নিয়ে তোমার সঙ্গে আমি ব্যক্তিগতভাবে কথা বলে দল তৈরি করব।’ ওই পত্রিকায় দাবি করা হয়েছে, খোলামেলা মেজাজে সেই আলোচনায় দু’জনেই ছিলেন হাসিখুশি। পরে রোনালদো তাঁকে প্রমোদতরীতে বেশ কয়েকটি জায়গা ঘুরিয়েও দেখান।

নতুন মৌসুম নিয়ে আশাবাদী সারিও। তিনি স্পষ্ট করে দিয়েছেন, রোনালদোই তাঁর দলের সেরা অস্ত্র হতে চলেছে। সারি বলেছেন, ‘চেলসিতে আমি একটা দর্শন নিয়ে দলকে খেলাতাম। তবে এখানকার ছবি সম্পূর্ণ আলাদা। বিশেষ করে, দলে রোনালদোর মতো বিশ্বসেরা তারকা থাকায় আমাকেও এবার অনেক বেশি তৈরি থাকতে হবে। প্রত্যেক ম্যাচে উদ্ভাবনী ফুটবল খেলার কৌশল বার করতে হবে।’

তিনি আরও যোগ করেন, ‘কাজটা মোটেও সহজ হবে না। তবে এই চ্যালেঞ্জটা আমি নিতে চাই। রোনালদো আছে বলেই আমার কাজটা সহজ হয়ে যাবে বলে মনে করি।’ বরং এক ধাপ এগিয়ে তিনি বলেছেন, ‘লা লিগার মতো ইতালি ক্লাব ফুটবলেও রোনালদো যাতে বিরল কীর্তি স্থাপন করতে পারে, তার যাবতীয় দায়িত্ব আমার। ওকে প্রতি মুহূর্তে চাঙ্গা রাখাই প্রধান কাজ হবে আমার।’

এদিকে, পল পগবাকে পাওয়ার আশা এখনও ছাড়ছে না জুভেন্টাস। ফরাসি তারকাকে পাওয়ার জন্য মরিয়া রিয়াল মাদ্রিদ। তবে জুভেন্টাস কর্তারা মনে করছেন, পুরনো ক্লাবের প্রতি এখনও দুর্বলতা রয়েছে পগবার। তাকে হাতিয়ার করেই ফরাসি তারকার এজেন্ট মিনো রাইয়োলার সঙ্গে কথাবার্তাও চলছে জুভেন্টাসের।

(ঢাকাটাইমস/১৭ জুলাই/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এবার স্টয়েনিস-ওয়ার্নারকে বাদ দিয়ে অস্ট্রেলিয়ার কেন্দ্রীয় চুক্তির তালিকা প্রকাশ

প্রথম বাংলাদেশি আম্পায়ার হিসেবে আইসিসির এলিট প্যানেলে সৈকত

শ্রীলঙ্কার বিপক্ষে আমাদের টেস্ট জেতা উচিত: সাকিব

শান্তর অধিনায়কত্ব নিয়ে এবার যা বললেন সাকিব

অবসর নিয়ে এবার যা জানালেন মেসি

বিশ্বকাপে হেরে আত্মহত্যার কথা ভেবেছিলেন রিচার্লিসন!

অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশের টি-টোয়েন্টি সিরিজের দল ঘোষণা

সিলেট টেস্টে ৮ উইকেট নেওয়া বোলারকে চট্টগ্রাম টেস্টে পাচ্ছে না শ্রীলঙ্কা

আইপিএলে হায়দরাবাদ-মুম্বাইয়ের ৫২৩ রানের ম্যাচে রেকর্ডবুকে তোলপাড়

ডি মারিয়াকে হত্যার হুমকি দেওয়া তিন দুর্বৃত্ত গ্রেপ্তার

এই বিভাগের সব খবর

শিরোনাম :