অপছন্দ হলে দেশ ছাড়ুন, ফের বিতর্কিত টুইট ট্রাম্পের

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১৭ জুলাই ২০১৯, ১০:০০

মার্কিন কংগ্রেসের চার নারী সদস্যকে আক্রমণ করে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিতর্কিত টুইটের সমালোচনা চলছে। তবে এর মধ্যেও থেমে নেই তিনি। ফের বিতর্কিত টু্ইট করে সমালোচনার মাত্রা বাড়িয়ে দিয়েছেন। এক টুইটে তিনি লিখেছেন, আমাদের দেশ স্বাধীন, সুন্দর এবং খুবই সফল। কেউ যদি এ দেশকে অপছন্দ করে, এখানে সুখী না হয়, তা হলে সে দেশ ছাড়তেই পারে।

এরপর বিতর্ক আরও তীব্র হয়েছে৷ সামাজিক যোগাযোগ মাধ্যমে ট্রাম্প্রের বর্ণবিদ্বেষী টুইট নিয়ে আওয়াজ তুলেছেন দেশটির প্রভাবশালী রাজনীতিবীদরা। এরই মধ্যে বর্ণবিদ্বেষী তকমাও পেয়েছেন তিনি।

বিতর্কের সূত্রপাত গত রবিবার৷ মেরিকার কংগ্রেসের স্পিকার ন্যান্সি পেলোসির সমালোচনা করেছিলেন ডেমোক্র্যাট পার্টির চার কৃষ্ণাঙ্গ মহিলা জনপ্রতিনিধি। প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প তাদের উপদেশ দিয়ে বসেন, তোমরা যে দেশ থেকে এসেছো, সেখানেই ফিরে যাও।

ওই টুইটে ট্রাম্প চার নারীকে উদ্দেশ্য করে বলেন, ‘গোটা বিশ্বের নিরিখে যেখানে সরকার নিকৃষ্টতম, দুর্নীতিগ্রস্ত এবং অদক্ষ... সেই সব দেশ থেকে আসা প্রগতিশীল মহিলারা... আমেরিকার মতো সেরা এবং শক্তিশালী রাষ্ট্রের নাগরিকদের বোঝাতে এসেছেন, কীভাবে সরকার চালাতে হবে! ওরা যেখান থেকে এসেছেন, সেখানেই ফিরে যাচ্ছেন না কেন! অস্থির, অপরাধপ্রবণ সেই জায়গাগুলো বরং ঠিকঠাক করে আমাদের দেখান না, কীভাবে কাজটা করতে হবে!’

ট্রাম্পের লক্ষবস্তু হওয়া চার নারী কংগ্রেস সদস্য হলেন- নিউইয়র্কের আলেকজান্দ্রিয়া ওকাসিয়ো কর্তেজ, মিনেসোটার ইলহান ওমর, মিশিগানের রশিদা তালিব এবং ম্যাসাচুসেটসের আইয়ানা প্রেসলি। এরই মধ্যে কড়া ভাষায় ট্রাম্পের টুইটের জবাব দিয়েছেন তারা।

ঢাকা টাইমস/১৭জুলাই/একে

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :