দেশে এবার পুরুষদের সৌন্দর্য প্রতিযোগিতা

বিনোদন প্রতিবেদক
| আপডেট : ১৭ জুলাই ২০১৯, ১২:০৮ | প্রকাশিত : ১৭ জুলাই ২০১৯, ১২:০২

দেশে প্রথমবারের মতো শুরু হলো ‘মি. ওয়ার্ল্ড বাংলাদেশ’ প্রতিযোগিতা। এক্সপোজার লিমিটেডের মাধ্যমে পুরুষদের জন্য এ প্রতিযোগিতার আয়োজন করেছে লন্ডনভিত্তিক সংস্থা ‘মিস ওয়ার্ল্ড অর্গানাইজেশন’। প্রতিযোগিতায় অংশ নেয়ার জন্য দশদিন আগে শুরু হওয়া রেজিস্ট্রেশন শেষ হয়েছে বুধবার। িি.িসৎড়িৎষফনফ.পড়স ঠিকানার ওয়েবসাইটে গিয়ে রেজিট্রেশন করেছেন সারা দেশের আগ্রহীরা।

এ উপলক্ষে মঙ্গলবার রাজধানীর সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে সংবাদ সম্মেলনের আয়োজন করে এক্সপোজার লিমিটেড। সেখানে জানানো হয়, ১৮ থেকে ২৫ বছর বয়সী বাংলাদেশি পুরুষ নাগরিক ‘মি. ওয়ার্ল্ড বাংলাদেশ’ প্রতিযোগিতায় অংশ নিতে পারবেন। আগ্রহীদের নূন্যতম উচ্চতা হতে হবে ৫ ফুট ৭ ইঞ্চি। এছাড়া আবেদনকারীকে অবশ্যই অবিবাহিত হতে হবে। আগস্টে শুরু হবে প্রতিযোগিতার চূড়ান্ত পর্ব।

আয়োজক প্রতিষ্ঠান এক্সপোজার লিমিটেডের চেয়ারম্যান স্বপন চৌধুরী বলেন, ‘এটি হবে পুরুষদের জন্য আয়োজিত দেশের প্রথম ও একমাত্র সৌন্দর্য প্রতিযোগিতা। এ বছর এই প্রতিযোগিতায় বাংলাদেশ থেকে যিনি চ্যাম্পিয়ন হবেন, তিনি ফিলিপাইনে অনুষ্ঠিতব্য ‘মি. ওয়ার্ল্ড ২০১৯’-এর আন্তর্জাতিক মঞ্চে বাংলাদেশের প্রতিনিধিত্ব করবেন।’

এর আগে ২০১৭ সাল থেকে দেশে শুরু হয় ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ প্রতিযোগিতা। প্রথমবার সংশোধিত ফলাফলে বিজয়ী হন পুরান ঢাকার মেয়ে জেসিয়া ইসলাম। তিনি পরে চীনে অনুষ্ঠিত ‘মিস ওয়ার্ল্ড’ প্রতিযোগিতার মূল পর্বে বাংলাদেশের প্রতিনিধিত্ব করেন। যদিও ওই বছর প্রাথমিক অবস্থায় চ্যাম্পিয়ন হিসেবে জান্নাতুল নাঈম এভ্রিলের নাম ঘোষণা করা হয়েছিল।

কিন্তু পরে এভ্রিলের বিয়ের খবর প্রকাশ হওয়ায় কেড়ে নেয়া হয় তার সেরার মুকুট। কারণ প্রতিযোগিতার শর্তে ছিল, বিবাহিত কোনো নারী ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ প্রতিযোগিতায় অংশ নিতে পারবেন না। সেই শর্ত অমান্য করে বিয়ের খবর গোপন করে প্রতিযোগিতায় অংশ নিয়েছিলেন এভ্রিল। এ নিয়ে তুমুল বিতর্ক সৃষ্টি হয়েছিল। গত বছর ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ হন পিরোজপুরের মেয়ে জান্নাতুল ফেরদৌস ঐশী।

তবে এবার আর কর্তৃপক্ষকে কোনো বিতর্কের মুখোমুখি হতে হয়নি। কারণ প্রতিযোগিতার শুরুতেই ঘোষণা করা হয়েছিল, ব্যক্তিগত তথ্য গোপন করে কেউ প্রতিযোগিতায় অংশ নিলে তার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে। কাজেই এবার প্রথমবারের মতো আয়োজিত ‘মি. ওয়ার্ল্ড বাংলাদেশ’ প্রতিযোগিতার বেলায়ও তেমনই সাবধান আয়োজক কর্তৃপক্ষ এক্সপোজার লিমিটেড।

ঢাকাটাইমস/১৭ জুলাই/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :