রাজশাহী বোর্ডে সাত কলেজের সবাই ফেল

ব্যুরো প্রধান, রাজশাহী
 | প্রকাশিত : ১৭ জুলাই ২০১৯, ১৬:১০

এইচএসসির ফলাফলে এ বছর রাজশাহী শিক্ষাবোর্ড শতভাগ ফেল করা কলেজের সংখ্যা সাতটি। এই তালিকায় সবার উপরে রয়েছে নওগাঁর মান্দা উপজেলার চকওলি বহুমুখী উচ্চবিদ্যালয় ও কলেজ। এই শিক্ষা প্রতিষ্ঠান থেকে ১৪ পরীক্ষার্থী অংশ নিয়ে সবাই ফেল করেছে। একই উপজেলার চককামদেব আদর্শ কলেজে পরীক্ষার্থী ছিলো নয়জন। তাদেরও সবাই ফেল করেছে।

জয়পুরহাট সদরের জয়পুরহাট নৈশ্য বিদ্যালয়ের তিনজন পরীক্ষার্থীর সবাই ফেল। গত বছর এই কলেজ থেকে সাত পরীক্ষার্থী অংশ নেয়। ওই বছরও সবাই ছিলো ফেলের তালিকায়। এছাড়া রাজশাহীর দুর্গাপুরের দাবিপুর কলেজ ও বগুড়ার সারিয়াকান্দি গণকপাড়া স্কুল অ্যান্ড কলেজের দুজন করে পরীক্ষার্থী অংশ নিলেও ফেল করেছে সকলেই।

তাছাড়া জয়পুরহাট সদর উপজেলার ইছামতি আদর্শ কলেজ থেকে এবছর এইচএসসি পরীক্ষায় বসেছিল মাত্র একজন শিক্ষার্থী। সেই শিক্ষার্থীও ফেল করেছে। একই ঘটনা সিরাজগঞ্জ সদরের চৌগাছা মহিলা কলেজেরও। একজন শিক্ষার্থী ছিল। সেও ফেল করেছে।

বুধবার দুপুরে আনুষ্ঠানিক ফলাফল ঘোষণা করেন পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক ড. আনারুল হক প্রমানিক। তিনি বলেন, শূন্য পাসের এমন কলেজগুলো সবেমাত্র পাঠদানে অনুমতি পেয়েছে। শিক্ষার্থী সংখ্যাও একেবারেই কম। তবে এদের পাস করা উচিত ছিলো। কেউ পাস না করার বিষয়টি খতিয়ে দেখা হবে। প্রয়োজনে তাদের বিরুদ্ধে কঠোর হবে শিক্ষাবোর্ড।

এর আগে ২০১৮ সালে রাজশাহী বোর্ডে শূন্য পাস কলেজ ছিলো ৬টি। এছাড়া ২০১৭ সালে ১১টি, ২০১৬ সালে ৮টি, ২০১৫ সালে ৫টি, ২০১৪ সালে ২টি এবং ২০১৩ ও ২০১২ সালে ৪টি কলেজ ছিলো এই তালিকায়।

ঢাকাটাইমস/১৭এপ্রিল/আরআর/এমআর

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :