পঞ্চগড়ে ছাত্রলীগের নতুন কমিটির দাবিতে মানববন্ধন

পঞ্চগড় প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৭ জুলাই ২০১৯, ১৭:০১

পঞ্চগড়ে জেলা ছাত্রলীগের মেয়াদোত্তীর্ণ কমিটি বাতিল করে নতুন কমিটি গঠনের দাবিতে মানববন্ধন পালন করেছেন জেলা ছাত্রলীগের একাংশ। বুধবার দুপুরে কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে ঢাকা-পঞ্চগড় জাতীয় মহাসড়কে এই মানববন্ধন হয়।

মানববন্ধনে জেলা ছাত্রলীগের সহসভাপতি মাসুদ পারভেজ স্বপন, জুলফিকার আলী, সাংগঠনিক সম্পাদক রাশেদুল ইসলাম রনি, যুগ্ম সাধারণ সম্পাদক আতাউর রহমান রঞ্জুসহ জেলা ছাত্রলীগের নেতারা বক্তব্য রাখেন। এতে  জেলা ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের ৪০ জনের বেশি নেতাকর্মীসহ উপজেলা ও কলেজ পর্যায়ের নেতাকর্মীরা অংশ নেন বলে আন্দোলনকারী নেতারা দাবি করেন।
এর আগে তারা একই দাবিতে জেলা শহরের বিভিন্ন সড়কে বিক্ষোভ মিছিল করেন।

একাংশের নেতাদের দাবি, জেলা ছাত্রলীগের কমিটির মেয়াদ শেষ হয়ে গেলেও সভাপতি ও সাধারণ সম্পাদক এখনো বহাল থেকে তাদের কার্যক্রম চালিয়ে যাচ্ছে। এই কমিটির সদস্যদের অনেকেই বিবাহিত। এছাড়া দুর্বল কমিটি সক্রিয়ভাবে তেমন কোন কর্মসূচি বাস্তবায়ন করতে পারেনি। তারা দ্রুত মেয়াদ উত্তীর্ণ কমিটি ভেঙে নতুন কমিটি গঠনের দাবি জানান। অন্যথায় তারা মহাসড়ক অবরোধ বৃহত্তর আন্দোলন কর্মসূচির হুশিয়ারি দেন।

২০১৫ সালের ২২ জুলাই আকতারুজ্জামান আকতারকে সভাপতি ও মারুফ রায়হানকে সাধারণ সম্পাদক করে পঞ্চগড় জেলা ছাত্রলীগের আংশিক কমিটি ঘোষণা করা হয়। ২০১৬ সালের ৩১ জুলাই ১৫১ সদস্যবিশিষ্ট্য জেলা কমিটির অনুমোদন দেয় কেন্দ্রীয় ছাত্রলীগ।

জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মারুফ রায়হান বলেন, আমরা সম্মেলন করার প্রস্তুতি নিচ্ছি। এছাড়া যারা মানববন্ধন করেছে, তাদের অধিকাংশ জাগপা এবং জামায়াত শিবিরের ছেলে। দুই একজন ছাড়া এখানে জেলা ছাত্রলীগের প্রকৃত নেতাকর্মীরা অংশ নেননি।

(ঢাকাটাইমস/১৭জুলাই/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :