বিএসএমএমইউতে ক্যান্সার মিশন ফাউন্ডেশনের যাত্রা শুরু

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৭ জুলাই ২০১৯, ২০:২৬ | প্রকাশিত : ১৭ জুলাই ২০১৯, ১৮:২৬

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) ক্যান্সার মিশন ফাউন্ডেনের যাত্রা শুরু হয়েছে। এ উপলক্ষ্যে বুধবার বেলা সাড়ে ১১ টায় বিএসএমএমইউর ই-ব্লকের তৃতীয় তলায় ইপনা অডিটোরিয়ামে আলোচনা সভা ও লোগো উন্মোচনের আয়োজন করা হয়।

আলোচনা সভায় প্রধান অতিথি সমাজ কল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ “ক্যান্সার মিশন ফাউন্ডেশনের” সফলতা কামনা ও প্রয়োজনীয় সহযোগিতার কথা উল্লেখ করে বলেন, সেবার মাঝেই মহান স্রষ্টার সন্তুষ্টি নিহিত রয়েছে। চিকিৎসা সেবার চাইতে মানুষকে সেবার দেয়ার এত বড় মাধ্যম আর নাই। চিকিৎসা পেশাকে আরো এগিয়ে নিয়ে যেতে হবে।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে আলোর পথে এগিয়ে নিয়ে যাচ্ছেন। স্বাস্থ্য, শিক্ষাসহ বাংলাদেশ সর্বক্ষেত্রে উন্নতি লাভ করেছে। বাংলাদেশ বিশ্বে আজ উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে দুর্গম হিমালয় শৃঙ্গের মতো অনন্য উচ্চতায় পৌঁছে দিয়েছেন।

বিশেষ অতিথির বক্তব্যে বিএসএমএমইউয়ের উপাচার্য কনক কান্তি বড়ুয়া “ক্যান্সার মিশন ফাউন্ডেশন”কে প্রয়োজনীয় সহযোগিতার কথা উল্লেখ করে বলেন, ক্যান্সার একটি দুরারোগ্য রোগ এবং এর চিকিৎসাও ব্যয়বহুল। তাই এ ধরনের রোগীদেরকে সহায়তা করার সহমর্মিতা নিয়ে এগিয়ে আসাটা একটি মহতী উদ্যোগ। এই ধরনের উদ্যোগ ক্যান্সার আক্রান্ত রোগী ও রোগীর পরিবারের সদস্যদের একটি বিরাট প্রাপ্তি।

“ক্যান্সার মিশন ফাউন্ডেশন” ক্যান্সারে আক্রান্ত রোগীদের সেবা ও সহযোগিতায় সব সময় কাজ করে যাবে বলে অন্য বক্তারা উল্লেখ করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংসদ সদস্য ড. আবদুস সোবহান গোলাপ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ক্যান্সার মিশন ফাউন্ডেশনের সভাপতি অধ্যাপক মনিরুজ্জামান খান। স্বাগত বক্তব্য রাখেন ক্যান্সার মিশন ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক নাজমুল করিম (মানিক)।

ধন্যবাদ জ্ঞাপন করেন ক্যান্সার মিশন ফাউন্ডেশনের সাংগঠনিক সম্পাদক ডা. বেলাল হোসেন সরকার। সঞ্চালনা করেন ক্যান্সার মিশন ফাউন্ডেশনের ট্রেজারার সাদেক হোসেন বাবুল।

ঢাকাটাইমস/১৭ জুলাই/এএ/ইএস

সংবাদটি শেয়ার করুন

স্বাস্থ্য বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

স্বাস্থ্য এর সর্বশেষ

স্বাস্থ্য খাতে নতুন অশনি সংকেত অ্যান্টিবায়োটিক রেজিস্ট্যান্স: স্বাস্থ্যমন্ত্রী

ভাতা বাড়লো ইন্টার্ন চিকিৎসকদের

বিএসএমএমইউ বহির্বিভাগ ৪ দিন বন্ধ, খোলা থাকবে ইনডোর ও জরুরি বিভাগ

তৃণমূল পর্যায়ে স্বাস্থ্যসেবা নিশ্চিতে চিকিৎসক-স্বাস্থ্যকর্মীদের কাজ করতে বললেন স্বাস্থ্যমন্ত্রী

বিএসএমএমইউতে বিশ্বের সর্বোৎকৃষ্ট মানের চিকিৎসা নিশ্চিত করা হবে: ভিসি দীন মোহাম্মদ

ঈদের ছুটিতে স্বাস্থ্যসেবা নিশ্চিতে যেসব নির্দেশনা মানতে হবে হাসপাতালগুলোকে

কেন বিপজ্জনক হয়ে উঠেছিল অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ

করোনায় ধূমপায়ীদের মৃত্যু হার ৩ গুণ বেশি: গবেষণা

বিদায়ী উপাচার্যের অনিয়ম-দুর্নীতির প্রশ্নে যা বললেন ডা. দীন মোহাম্মদ

বিএসএমএমইউতে নতুন উপাচার্যকে বরণ করতে ব্যাপক প্রস্তুতি  

এই বিভাগের সব খবর

শিরোনাম :