কবি নজরুল বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির নিন্দা

প্রকাশ | ১৭ জুলাই ২০১৯, ২২:০০

জাককানইবি প্রতিনিধি, ঢাকাটাইমস

ঢাকা বিশ্ববিদ্যালয়ের বায়োমেডিকেল রিসার্চ সেন্টারের সাবেক পরিচালক ও ওষুধ বিভাগের অধ্যাপক ড. আ ব ম ফারুককে গবেষণার ফলাফল প্রকাশের পর বিভিন্ন মহল নানাভাবে হুমকি ও হয়রানির প্রতিবাদে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি।

বুধবার বেলা ৩টায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি শফিকুল ইসলাম এবং সাধারণ সম্পাদক রফিকুল আমিনের যৌথ স্বাক্ষরিত এক বিবৃতিতে শিক্ষক সমিতির নেতারা বলেন, ‘বিশ্ববিদ্যালয়সমূহ বাংলাদেশের বাতিঘর এবং উন্নয়নের মূলমন্ত্র। জ্ঞান তৈরি ও বিতরণ শিক্ষকদের কাজ। আর সেই শিক্ষকদের উপর হুমকি ও হয়রানি কোনভাবেই মেনে নেয়া যায় না। হয়রানিকারীদের বিচারের আওতায় এনে দ্রত বিচারের জোর দাবি জানান তারা।’

প্রসঙ্গত, ঢাকা বিশ্ববিদ্যালয়ের বায়োমেডিকেল রিসার্চ সেন্টারের সাবেক পরিচালক ও ওষুধ বিভাগের অধ্যাপক ড. আ ব ম ফারুক বাংলাদেশের কয়েকটি প্রতিষ্ঠান কর্তৃক প্রস্তুতকৃত প্যাকেটজাত তরল দুধ নিয়ে গবেষণায় মানব দেহের চিকিৎসার ব্যবহৃত এন্টিবায়োটিকের উপস্থিতি পেয়েছেন মর্মে জনস্বার্থে সংবাদ সম্মেলনের মাধ্যমে প্রকাশ করেন। গবেষণার ফলাফল প্রকাশের পর বিভিন্ন মহল অধ্যাপক ড. আ ব ম ফারুককে নানাভাবে হুমকি ও হয়রানির চেষ্টা করছে।

(ঢাকাটাইমস/১৭জুলাই/এলএ)