মিন্নির পক্ষে দাঁড়াননি বরগুনার কোনো আইনজীবী

নিজস্ব প্রতিবেদক
ঢাকাটাইমস
| আপডেট : ১৮ জুলাই ২০১৯, ১০:৫৫ | প্রকাশিত : ১৮ জুলাই ২০১৯, ০৯:৩৮

বরগুনায় আলোচিত রিফাত শরীফ হত্যা মামলায় গ্রেপ্তার তার স্ত্রী আয়েশা সিদ্দিকা মিন্নিকে রিমান্ডে নেয়া হলেও তার পক্ষে ছিলেন না কোনো আইনজীবী।

মিন্নির বাবা মোজাম্মেল হোসেন বলেন, মিন্নির পক্ষে তিনজন আইনজীবী দাঁড়ানোর কথা থাকলেও কেউ দাঁড়ায়নি। প্রতিপক্ষের ভয়ে তারা মিন্নির পক্ষে দাঁড়ায়নি বলে অভিযোগ করেন তিনি।

গত ২৬ জুন বরগুনা সরকারি কলেজের সামনে প্রকাশ্যে রিফাত শরীফকে কুপিয়ে হত্যা করা হয়। হত্যাকাণ্ডের পরের দিন রিফাত শরীফের বাবা আবদুল হালিম শরীফ বরগুনা থানায় ১২ জনকে আসামি করে একটি মামলা করেন। এছাড়া সন্দেহভাজন অজ্ঞাতনামা আরও চার-পাঁচজনকে আসামি করা হয়। রিফাত শরীফ হত্যা মামলার ১ নম্বর সাক্ষী ও নিহতের স্ত্রী আয়শা সিদ্দিকা মিন্নি।

এ মামলার প্রধান আসামি সাব্বির আহম্মেদ ওরফে নয়ন বন্ড ২ জুলাই পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত হন। মামলার এজাহারভুক্ত ছয় আসামিসহ গতকাল পর্যন্ত ১৪ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

১৩ জুলাই রাতে রিফাত শরীফ হত্যাকাণ্ডের ১৮ দিন পর রিফাতের বাবা বরগুনা প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে মিন্নির গ্রেপ্তার দাবি করেন। রিফাতের বাবার অভিযোগের ফলে আলোচিত এই হত্যা মামলা নাটকীয় মোড় নেয়।

১৪ জুলাইয়ের এই মানববন্ধনের পর দুপুরে মিন্নি তাঁর বাড়িতে সংবাদ সম্মেলন করেন। লিখিত বক্তব্যে তিনি অভিযোগ করেন, যারা বরগুনায় ‘বন্ড ০০৭’ নামে সন্ত্রাসী গ্রুপ সৃষ্টি করিয়েছিলেন, তারা খুবই ক্ষমতাবান ও বিত্তশালী। এই ক্ষমতাবানেরা বিচারের আওতা থেকে দূরে থাকা এবং এই হত্যা মামলাকে ভিন্ন খাতে প্রবাহিত করার জন্য তাঁর শ্বশুরকে চাপ দিয়ে সংবাদ সম্মেলন করিয়েছেন।

পাল্টাপাল্টি সংবাদ সম্মেলনের পর গত মঙ্গলবার মিন্নিকে প্রায় ১৩ ঘণ্টা জিজ্ঞাসাবাদের পর পুলিশ এই মামলায় জড়িত থাকার অভিযোগ এনে তাঁকে রাত সাড়ে নয়টার দিকে গ্রেপ্তারের ঘোষণা দেয়।

গতকাল আয়েশা সিদ্দিকা মিন্নির পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করে বরগুনার একটি আদালত।

গতকাল মিন্নিকে আদালতে হাজির করা হলেও তার পক্ষে ছিল না কোনো আইনজীবী। তিনজন তার মেয়ের পক্ষে দাঁড়ানোর কথা থাকলেও প্রতিপক্ষের ভয়ে কেউ দাঁড়ায়নি বলে অভিযোগ করেন মিন্নির বাবা মোজাম্মেল হোসেন।

কারা এমন সিদ্ধান্ত নিয়েছে, এমন প্রশ্নের জবাবে তিনি বলেছেন, এলাকার প্রভাবশালী লোকেরা ছাড়া কারা এ কথা বলতে পারে, আপনারা বুঝে নেন। আমি বলতে গেলে কী আমি দেশে থাকতে পারব?

বরগুনা জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক মাহবুবুল বারী আসলাম বলেন, যদি কোনো আইনজীবী আসামি পক্ষে দাঁড়াতে চায় এবং সে বিষয়টি আদালতের বিচারকের কাছে আর্জি জানায়, তাহলে বিচারক তাকে আসামি পক্ষে কথা বলার সুযোগ দেয়।

তিনি বলেন, মিন্নিকে যখন আদালতে হাজির করা হয়েছিল বিচারক তখন উপস্থিত আইনজীবীদের বলেছিলো কেউ আসামি পক্ষে দাঁড়াতে চায় কি না। কিন্তু তখন কোনো আইনজীবী আসামিপক্ষে দাঁড়ানোর কথা বলেনি। বিচারক মিন্নিকেই তার কথা উপস্থাপনের সুযোগ দেয়।

ঢাকাটাইমস/১৮জুলাই/এমআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেনীতে অনাবাদি জমিতে শতকোটি টাকার তরমুজ চাষ

মাগুরায় চোরাই মোটরসাইকেলসহ তিন চোর আটক

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে গাড়ির ধাক্কায় মোটরসাইকেল চালকের মৃত্যু 

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

এই বিভাগের সব খবর

শিরোনাম :