টার্কিশ খাবার এখন ঢাকায়

ফিচার প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৮ জুলাই ২০১৯, ১১:২৬ | প্রকাশিত : ১৮ জুলাই ২০১৯, ১১:২৩

স্বাস্থ্যই সকল সুখের মূল। স্বাস্থ্য ভালো রাখার জন্য নিয়মিত ভালো খাবার প্রয়োজন। বন্ধু বান্ধব কিংবা অফিস কলিগ দের নিয়ে আপনি যখন বাইরে খেতে চাইবেন তখনি একটা প্রশ্ন আপনার মনে আসবেই,ঢাকায় ভালো পিঁজা কিংবা কাবাব কোথায় পাওয়া যায়?

তুরস্কের কালচার স্পম্পর্কে আমরা অনেক কিছুই মোটামুটি জানি। সুলতান সুলেইমান এর মত বিখ্যাত সিরিয়াল থেকে আমরা অনেক কিছুই দেখেছি এবং শিখেছি । ভাবছেন হঠাৎ খাবার এর কথা থেকে তুরস্কের সুলতান সুলেইমান নিয়ে কেন কথা বলছি। আসুন এবার জেনে নেই কোথায় আপনি ভালো পিঁজা কিংবা কাবাব পাবেন। তুরস্কের কালচার নিয়ে

বলছিলাম তারা খুবই স্বাস্থ্য সচেতন ।

আমরা যারা ফুড নিয়ে গবেষণা করি তারা জানি। তুরস্কের খাবার বিশ্বব্যাপী জনপ্রিয়। আর সেই বিশ্ববিখ্যাত বাকলাভা,লাহমাচুন আদানা কাবাবসহ টার্কিশ ফুড এখন ঢাকায় । আপনি ঢাকায় বসে খেতে পারবেন তুরস্কের সব পিঁজা এবং কাবাব ।

ঢাকার উত্তারায় জসিম উদ্দিন মোড়ে অবস্থিত এই তুর্কিশ কাবাব এবং পিঁজা রেস্টুরেন্ট এর মালিক তুরস্কের হওয়ায় এখানে  পাওয়া যাবে অরিজিনাল টার্কিশ খাবার এর স্বাদ।

তথাকথিত পিঁজা কিংবা কাবাব এর থেকে একটু আলাদা এখানকার প্রতিটি আইটেম। টার্কিশ কাবাব ও পিঁজা এর প্রধান নির্বাহী একরাম সায়ের বলেন ‘বিশ্বের বিভিন্ন দেশের মত বাংলাদেশেও আমরা জনপ্রিয়তা পাচ্ছি। আমাদের প্রচেস্টা থাকে সব সময় যেন আমরা পরিষ্কার পরিচ্ছন্য একটি পরিবেশ এবং উন্নত মানের  খাবার পরিবেশন করতে পারি’।

উল্লেখ্য ২০০৭ সালে বাংলাদেশে টার্কিশ কাবাব ও পিঁজার যাত্রা শুরু হয় ।

(ঢাকাটাইমস/১৮জুলাই/এজেড)

 

সংবাদটি শেয়ার করুন

ফিচার বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :