স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর ফাঁসির আদেশ

ব্যুরো প্রধান, রাজশাহী
 | প্রকাশিত : ১৮ জুলাই ২০১৯, ১৫:৪৩
ফাইল ছবি

রাজশাহীতে স্ত্রীকে প্রকাশ্যে জবাই করে হত্যার দায়ে আয়নাল হক (৩০) নামে এক আসামির ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। একইসঙ্গে তাকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বৃহস্পতিবার দুপুর ১২টায় রাজশাহী মহানগর দায়রা ও জজ আদালতের বিচারক ওএইচএম ইলিয়াস হোসাইন এ রায় ঘোষণা করেন।

দন্ডিত আয়নাল হক রাজশাহী মহানগরীর উপকণ্ঠ পবা উপজেলার বায়া ভোলাবাড়ি গ্রামের একরাম আলীর ছেলে। ২০১৬ সালের ১৭ এপ্রিল সকালে পারিবারিক কলহের জের ধরে বাড়ির সামনে আয়নাল প্রকাশ্যে তার স্ত্রী সাফিয়া খাতুন ওরফে বুলবুলিকে গলাকেটে হত্যা করেন। ঘটনার পর সেদিনই পুলিশ তাকে গ্রেপ্তার করে।

এ নিয়ে রাজশাহী মহানগরীর শাহমখদুম থানায় আয়নালের বিরুদ্ধে হত্যা মামলা করেন বুলবুলির বাবা জয়নাল আলী। পবা উপজেলার মদনহাটি গ্রামে জয়নালের বাড়ি। মামলায় ২০ জনকে সাক্ষী করা হয়েছিল। আদালত তাদের সবার সাক্ষ্য গ্রহণ করেছেন। এরপর বৃহস্পতিবার এ রায় ঘোষণা করা হলো।

আদালতের রাষ্ট্রপক্ষের আইনজীবী আবদুস সালাম জানান, আসামি আয়নাল আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছিলেন। তাছাড়া ঘটনাটি ঘটেছিল প্রকাশ্যে। সাক্ষীরা সাক্ষ্য দিয়েছেন। এর ভিত্তিতে আদালত তাকে মৃত্যুদন্ডের আদেশ দিয়েছেন। এ রায়ে তিনি সন্তুষ্ট। আসামি অবশ্য এ রায়ের বিরুদ্ধে সাত দিনের মধ্যে উচ্চ আদালতে আপিল করতে পারবেন।

রায়ের সময় আসামি আয়নাল হক আদালতের কাঠগড়ায় উপস্থিত ছিলেন। রায় ঘোষণার পর তাকে রাজশাহী কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়।

আয়নালের মা শাহেদা বেগম দাবি করেন, তার ছেলে মানসিক ভারসাম্যহীন। তিনি শ্রমিকের কাজ করতেন। মানসিক ভারসাম্যহীনতার কারণে আয়নাল এক দিন কাজে গিয়ে চার দিন বসে থাকতেন। আর সারাক্ষণ বাড়িতে বকাঝকা করতেন। এ রায়ে তিনি অসন্তুষ্ট। ছেলের সাজা কমানোর জন্য তারা উচ্চ আদালতে আপিল করবেন বলে জানান।

ঢাকাটাইমস/১৮এপ্রিল/আরআর/এমআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :