ফিলিস্তিনিদের ওপর ইসরাইলি হামলার নিন্দা বাংলাদেশের

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ জুলাই ২০১৯, ১৮:৫২

ফিলিস্তিনের আল-কুদস আল-শরিফে ফিলিস্তিনি মুসলমানদের ওপর ইসরাইলি দখলদারি বাহিনীর বর্বরোচিত হামলা এবং অবৈধ স্থাপনা নির্মাণের মাধ্যমে ইসরাইলি বসতি সম্প্রসারণের তীব্র নিন্দা জানিয়েছে বাংলাদেশ।

সৌদি আরবের জেদ্দায় বুধবার অনুষ্ঠিত ইসলামি সম্মেলন সংস্থার (ওআইসি) নির্বাহী কমিটির এক জরুরি সভায় পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বাংলাদেশের পক্ষে এ নিন্দা জানান।

সৌদি পররাষ্ট্রমন্ত্রী ইব্রাহিম আবদুল আজিজ আল আসাফের সভাপতিত্বে অনুষ্ঠিত এই সভায় সৌদি আরবে বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসীহ, রিয়াদ দূতাবাসের মিশন উপ-প্রধান ড. নজরুল ইসলাম ও অন্যান্য কর্মকর্তারা এ সভায় উপস্থিত ছিলেন।

ওআইসির মহাসচিব ড. ইউসুফ বিন আহমেদ আল ওথাইমিন এ সভায় উপস্থিত ছিলেন। এছাড়া ওআইসির নির্বাহী কমিটির সদস্য দেশগুলোর মন্ত্রীরাও এ সভায় যোগ দেন।

প্রতিমন্ত্রী বলেন, এ ধরনের কার্যক্রম শুধু মানবিক সংকট বৃদ্ধি করে এবং দুটি রাষ্ট্র প্রতিষ্ঠায় কার্যকর আলোচনার পথ রুদ্ধ করে দেয়।

তিনি আল-কুদস আল-শরিফকে রাজধানী করে ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠার পক্ষে বাংলাদেশের অবস্থান পুনর্ব্যক্ত করেন। শাহরিয়ার আলম বলেন, ফিলিস্তিনের শান্তি প্রতিষ্ঠা ও ইসরাইলি দখলদারিত্ব দূর করার জন্য কার্যকর পদক্ষেপ গ্রহণের বিষয়টি নিয়ে জাতিসংঘের মহাসচিব, সাধারণ পরিষদের সভাপতি ও নিরাপত্তা পরিষদের সভাপতির কাছেও ওআইসির সদস্যদের উদ্বেগ জানাতে হবে।

বৃহস্পতিবার ঢাকায় প্রাপ্ত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, শাহরিয়ার আলম বলেন, বাংলাদেশ ওআইসির দায়িত্বপ্রাপ্ত সদস্য হিসেবে জাতিসংঘে ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠার বিষয়ে শান্তিপূর্ণ সমাধানে আন্তর্জাতিক সম্প্রদায়ের সাথে কাজ চালিয়ে যাবে।

(ঢাকাটাইমস/১৮জুলাই/জেবি)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :