চাকরির প্রলোভনে তরুণীকে ‘ধর্ষণ’, সহকারী নাজিরের বিরুদ্ধে মামলা

প্রকাশ | ১৮ জুলাই ২০১৯, ২০:০৮

পটুয়াখালী প্রতিনিধি, ঢাকাটাইমস

চাকরির প্রলোভন দেখিয়ে এক তরুণীকে ধর্ষণের অভিযোগে পটুয়াখালী জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী নাজির সাব্বির হোসাইনের বিরুদ্ধে মামলা করা হয়েছে। আদালতের নির্দেশে বৃহস্পতিবার পুলিশ মামলাটি গ্রহণ করে।

বুধবার দুপুরে পটুয়াখালী নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতে ভিকটিমের বাবা ফারুক খান আনীত মামলাটি আমলে নিয়ে বিচারক সদর থানা পুলিশকে মামলাটি গ্রহণ করে ৩০ সেপ্টেম্বরের মধ্যে তদন্ত প্রতিবেদন দেয়ার নির্দেশ দেন।

সদর থানার ওসি মোস্তাফিজুর রহমান জানান, আসামিকে গ্রেপ্তারের চেষ্টা চলছে।

পটুয়াখালী ভারপ্রাপ্ত জেলা প্রশাসক, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মামুনুর রশিদ জানান, অফিসিয়ালি জানার পর এ ব্যাপারে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

মামলার বিবরণে জানা গেছে, সহকারী নাজির সাব্বির হোসেন চাকরির কথা বলে ১ মে তরুণীকে কাগজপত্র নিয়ে পটুয়াখালী শহরের ছোট চৌরাস্তা এলাকার অ্যাড. অলিউর রহমানের দ্বিতীয় তলার ভাড়া বাসায় আসতে বলে। সেখানে সে ওই তরুণীকে বিয়ের লোভ ও চাকরি দেয়ার কথা বলে ধর্ষণ করে। এতে ওই তরুণী ক্ষুব্ধ হয়ে উঠলে ২৪ মে প্রাথমিক সহকারী শিক্ষক পরীক্ষার প্রশ্নপত্র ডিসি অফিস থেকে ফাঁস করে এনে দেয়ার কথা বলে নিবৃত করে।

এরপর অভিযুক্ত ওই তরুণীর সাথে যোগাযোগ বন্ধ করে দেয়। এর ধারাবাহিকতায় ১৫ মে তরুণী তার বাসায় গলায় ফাঁস দিয়ে আত্মহত্যার চেষ্টা করে। সাথে সাথে হাসপাতালে নিয়ে আসা হলে প্রাণে বেঁচে যায়।

পরে তরুণী তার বাবা-মাকে এ ঘটনা জানালে তরুণীর বাবা ফারুক খান বাদী হয়ে ১৭ জুলাই পটুয়াখালী নারী-শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে অভিযোগ দাখিল করেন।

আদালত সদর থানা পুলিশকে মামলা গ্রহণের নির্দেশ দিলে বৃহস্পতিবার থানা পুলিশ মামলাটি এজাহার হিসেবে গণ্য করে।

তরুণী পটুয়াখালী সরকারি কলেজের মৃত্তিকা বিজ্ঞান বিভাগের সম্মানের শিক্ষার্থী। ওই তরুণী বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

(ঢাকাটাইমস/১৮জুলাই/এলএ)