উল্লাপাড়ার সেই রেলক্রসিংয়ে দুই সিগন্যালম্যান নিযুক্ত

সিরাজগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ জুলাই ২০১৯, ০৮:০৯
ট্রেনের ধাক্কায় দুর্ঘটনার শিকার মাইক্রোবাস (ফাইল ছবি)

সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার বেতকান্দিতে অরক্ষিত রেলক্রসিংয়ে ট্রেনের ধাক্কায় মাইক্রোবাসের যাত্রী বর-কনেসহ ১১ জন নিহতের ঘটনাস্থলে অবশেষে দুজন সিগন্যালম্যান নিযুক্ত করা হয়েছে।

বৃহস্পতিবার থেকে সিগন্যালম্যান বিপ্লব কুমার দাস এই কর্মস্থলে যোগদান করেছেন। আগামীকাল শনিবার আরও একজন যোগদান করবেন। 

বিপ্লব কুমার দাস জানান, আর যেন দুর্ঘটনা না ঘটে সেজন্য তাদের ওই কর্মস্থলে দেয়া হয়েছে এবং ওই রেলক্রসিংয়ের রেললাইনের দক্ষিণে উভয় পাশের প্রায় আধা কিলোমিটার এলাকাজুড়ে গাছপালা কেটে ফেলা হয়েছে। সেই সাথে রেল বিভাগের গঠিত পাঁচ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটিও কাজ শুরু করেছে।

রেল বিভাগের পার্মানেন্ট ওয়ে ইন্সপেক্টর (পিডব্লিউআই) পলাশ হোসেন জানান, দুর্ঘটনাস্থলের রেলক্রসিংয়ে এখন দুজন সিগন্যালম্যান দেয়া হয়েছে। তারা পর্যায়ক্রমে দায়িত্ব পালন করবেন। সিগন্যালম্যান থাকলে এখানে আর দুর্ঘটনা ঘটবে না বলে মনে করেন তিনি।

উল্লাপাড়া উপজেলার সলপ স্টেশনের অদূরে অরক্ষিত বেতকান্দি রেলক্রসিংয়ে গতক সোমবার সন্ধ্যায় রাজশাহী থেকে ঢাকাগামী পদ্মা আন্তঃনগন এক্সপ্রেসের ধাক্কায় বরযাত্রীবাহী মাইক্রোবাসের বর-কনেসহ ১১ যাত্রী নিহত হন। সিগন্যালম্যান থাকলে এখানে এই দুই মর্মান্তিক ঘটনা ঘটত না বলে মনে করে রেল কর্তৃপক্ষ। এজন্য অরক্ষিত এই রেলক্রসিংয়ে সিগন্যালম্যান দেয়ার সিদ্ধান্ত নেয় তারা।

(ঢাকাটাইমস/১৯জুলাই/জেবি)  

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :