এলভিসের চরিত্রে অস্টিন

প্রকাশ | ১৯ জুলাই ২০১৯, ১০:১৯

বিনোদন ডেস্ক

হলিউডে নির্মিত হচ্ছে কিংবদন্তি মার্কিন পপ সংগীতশিল্পী এলভিস প্রেসলির বায়োপিক। ছবিটি নির্মাণের দায়িত্ব নিয়েছেন বাজ লারম্যান। এলভিসের বায়োপিকে তার চরিত্রে অভিনয়ের জন্য অস্টিন বাটলারকে পছন্দ করেছেন পরিচালক। আগামী বছর থেকে অস্ট্রেলিয়ার কুইনসল্যান্ডে শুরু হবে শুটিং। যদিও ছবির নাম এখনও ঘোষণা হয়নি।

এ ছবিতে অভিনয়ের জন্য অস্টিনের আগে পরিচালক লারম্যান আরও কয়েকজন অভিনেতার অডিশন নিয়েছিলেন। তাদের মধ্যে ছিলেন মাইলস টেলার, হ্যারি স্টাইলসের মতো তারকা। তবে অস্টিনকেই বেশি পছন্দ হয় পরিচালকের। কুয়েন্টিন টারান্টিনোর ‘ওয়ান্স আপন আ টাইম ইন হলিউড’-এও থাকবেন এই অভিনেতা।

আমেরিকার মিসিসিপি রাজ্যের এক দরিদ্র পরিবারের ছেলে এলভিস প্রেসলি কীভাবে একসময় বিশ্বের সর্বাধিক জনপ্রিয় সংগীত তারকা হয়ে উঠেছিলেন, সেই গল্পই এই বায়োপিকটির মাধ্যমে দর্শকদের দেখাবেন পরিচালক লারম্যান। আন্তর্জাতিক স্তরে এলভিসের জনপ্রিয়তার কাছাকাছি পৌঁছাতে পেরেছিল ব্যান্ডদল ‘দ্য বিটল্স’।

তবে এলভিসের বায়োপিকের সূত্রধর হিসেবে থাকবে তারকার তৎকালীন ম্যানেজার কর্নেল টম পার্কারের চরিত্রটি। যার সঙ্গে বেশ জটিল সম্পর্কও ছিল এই বিশ্ব তারকার।

মিসিসিপির টুপেলো শহরে ১৯৩৫ সালে জন্ম নেয়া এলভিস প্রেসলি ছিলেন বিংশ শতাব্দির সবচেয়ে জনপ্রিয় গায়ক ও বহুল বিক্রিত অ্যালবামের সংগীতশিল্পীদের অন্যতম। তার সময়ে তাকে ‘কিং অব রক অ্যান্ড রোল’ বা আরও সহজভাবে ‘দ্য কিং’ নামে ডাকা হতো।

গান গাওয়ার পাশাপাশি তিনি অভিনয়ও করতেন। ১৯৭৭ সালে মাত্র ৪২ বছর বয়সে হৃদরোগে মারা গিয়েছিলেন এলভিস।

ঢাকাটাইমস/১৯ জুলাই/এএইচ