আফগানদের কাছে মিথুনদের দশ উইকেটের পরাজয়

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ জুলাই ২০১৯, ১৮:৩০

আফগানিস্তান ‘এ’ দলের বিপক্ষে পাঁচ ম্যাচের আনঅফিসিয়াল ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে দশ উইকেটে হারল মোহাম্মদ মিথুনের নেতৃত্বাধীন বাংলাদেশ ‘এ’ দল। শুক্রবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচটিতে বাংলাদেশের দেয়া ২০২ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ৪৩.৫ ওভারে বিনা উইকেটে জয় তুলে নেয় সফরকারীরা।

আফগান ওপেনার রহমতউল্লাহ গুরবাজ সেঞ্চুরি করেছেন। ১০৫ রান করে অপরাজিত থাকেন তিনি। ৮৬ রান করে অপরাজিত থাকেন আরেক ওপেনার ইব্রাহীম জাদরান। বাংলাদেশের আটজন বোলার বল করেও একটি উইকেটও নিতে পারেননি।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেটে ২০১ রান সংগ্রহ করে বাংলাদেশ ‘এ’ দল। দলের পক্ষে সর্বোচ্চ ৫৯ রান করেন আফিফ হোসেন। দ্বিতীয় সর্বোচ্চ ৩০ রান করেন ফরহাদ রেজা। ওপেনার ইমরুল কায়েস করেন ২৮ রান। আফগান বোলারদের মধ্যে নাভিন-উল-হক ২টি, করিম জানাত ২টি, ফজল নিয়াজাই ১টি, শরফুদ্দীন আশরাফ ১টি ও কায়েস আহমেদ ১টি করে উইকেট শিকার করেন। ম্যাচ সেরা খেলোয়াড়ের পুরস্কার পেয়েছেন আফগানিস্তানের রহমতউল্লাহ গুরবাজ।

এই ম্যাচের একাদশে যারা ছিলেন তাদের সবারই বাংলাদেশ জাতীয় দলের হয়ে খেলার অভিজ্ঞতা রয়েছে। আসন্ন শ্রীলঙ্কা সিরিজে ডাক পাওয়া মোহাম্মদ মিথুন, সাব্বির রহমান, এনামুল হক বিজয় ও রুবেল হোসেন এই ম্যাচে খেলেছেন। সিরিজের দ্বিতীয় ম্যাচ ২১ জুলাই।

(ঢাকাটাইমস/১৯ জুলাই/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :