আদালতে জবানবন্দি শেষে মিন্নি কারাগারে

বরগুনা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ জুলাই ২০১৯, ২২:১৬

বরগুনার আলোচিত রিফাত শরিফ হত্যা মামলায় পাঁচ দিনের রিমান্ডে নেওয়া তার স্ত্রী আয়শা সিদ্দিকা মিন্নি আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। পরে তাকে বরগুনা কারাগারে পাঠানো হয়েছে।

আজ শুক্রবার বেলা দুইটায় বরগুনার জ্যেষ্ঠ বিচারিক হাকিম আদালতের বিচারক মো. সিরাজুল ইসলাম গাজীর কাছে মিন্নি জবানবন্দি দেন বলে জানান মামলার তদন্ত কর্মকর্তা বরগুনা থানার পরিদর্শক হুমায়ূন কবির।

গত বুধবার পাঁচ দিনের রিমান্ডে নেওয়া হলেও এক দিন বাদে আজ আদালতে হাজির করা হয় মিন্নিকে।

তদন্ত কর্মকর্তা বলেন, ‘রিমান্ডে মিন্নির কাছে যা জানার ছিল তা জানা হয়ে গেছে। তাই আজই তাকে আদালতে পাঠানো হয়। তিনি ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছেন। তবে জবানবন্দিতে তিনি কী বলেছেন তার কিছু জানি না আমি।’

জবানবন্দি শেষে সন্ধ্যা সাতটার দিকে আদালত থেকে পুলিশি নিরাপত্তায় মিন্নিকে বরগুনা কারাগারে পাঠানো হয় বলে জানান হুমায়ুন কবির।

রিফাত শরিফ হত্যাকাণ্ডে মিন্নিকে গত মঙ্গলবার গ্রেপ্তার করা হয়। এরপর বরগুনার পুলিশ সুপার মারুফ হোসেন জানান, ওই হত্যাকাণ্ডে মিন্নির সংশ্লিষ্টতার প্রাথমিক প্রমাণ পাওয়ায় তাকে গ্রেপ্তার করা হয়।

গত ২৬ জুন সকাল সাড়ে ১০টার দিকে বরগুনা সরকারি কলেজের সামনে কুপিয়ে হত্যা করে একদল যুবক। এ সময় স্বামীকে বাঁচাতে মিন্নিকে চেষ্টা করতে দেখা যায়। এ ঘটনার ভিডিও ইন্টারনেটে ছড়িয়ে পড়ার পর মিন্নির ভূমিকার প্রশংসা করতে দেখা যায় অনেককে।

হত্যাকাণ্ডের পরদিন রিফাত শরিফের বাবা দুলাল শরিফ ১২ জনকে আসামি করে মামলা করেন। তাতে প্রধান সাক্ষী করা হয় মিন্নিকে।

কিন্তু সম্প্রতি মিন্নির শ্বশুর সংবাদ সম্মেলন করে অভিযোগ তোলেন তার ছেলের হত্যাকাণ্ডে মিন্নি জড়িত। এরপর সামাজিক যোগাযোগ মাধ্যমে দাবি উঠতে থাকে তাকে গ্রেপ্তারের।

এরপর মিন্নি পাল্টা সংবাদ সম্মেলন করে তা অস্বীকার করেন এবং বলেন, তার শ্বশুর ষড়যন্ত্রকারীদের প্ররোচনায় পড়ে বানোয়াট কথা বলছেন।

রিফাত শরিফ হত্যাকাণ্ডে এখন পর্যন্ত মিন্নি ও এজাহারভুক্ত ছয়জনসহ মোট ১৩ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। মামলার মূল আসামি সাব্বির আহম্মেদ নয়ন ওরফে নয়ন বন্ড পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে নিহত হয়েছেন।

ঢাকাটাইমস/১৯জুলাই/মোআ

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :