ময়মনসিংহে ইউপি চেয়ারম্যান বরখাস্ত

ব্যুরো প্রধান, ময়মনসিংহ
 | প্রকাশিত : ১৯ জুলাই ২০১৯, ২২:৫০

দুর্নীতি ও অনিয়মের অভিযোগে ময়মনসিংহের ত্রিশাল উপজেলার দুই নম্বর বৈলর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খন্দকার মোস্তাফিজুর রহমান মুকুলকে স্থায়ীভাবে বরখাস্ত করা হয়েছে।

বৃহস্পতিবার (১৮ জুলাই) স্থানীয় সরকার বিভাগের উপ-সচিব ইফতেখার আহমেদ চৌধুরী স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এই আদেশ দেয়া হয়। তাকে বরখাস্তের পর ওই ইউনিয়নের চেয়ারম্যানের পদ শূন্য ঘোষণা করেছে স্থানীয় সরকার,পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়।

বিষয়টি নিশ্চিত করে ময়মনসিংহ স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক গালিব খান জানান, ইউনিয়ন পরিষদের জমি অনিয়মের মাধ্যমে লিজ দেয়া, এলজিএসপির অর্থ আত্মসাৎ এবং ইউপি সদস্যদের সঙ্গে খারাপ আচরণের অভিযোগ তদন্তে প্রমাণিত হয়।

প্রসঙ্গত, ২নং বৈলর ইউনিয়ন পরিষদের নিজস্ব সম্পতি ব্যক্তি স্বার্থে লিজ/ভাড়া দিয়ে নিজে ভোগ দখল, ইউপি পরিষদের সদস্য মুঞ্জুরুল হক মিলনকে বিনা কারণে অকথ্য ভাষায় গালিগালাজ  ও শারীরিকভাবে লাঞ্ছিত, ইউপি সচিবকে ভয়ভীতি  দেখিয়ে বদলি হতে বাধ্য করা, ৩নং ওয়ার্ডের এলজিএসপি-২ প্রকল্পের  আওতায় কালভার্ট নির্মাণ না করে এক লাখ টাকা আত্মসাত করার দায়ে ইউনিয়নের ১২ জন সদস্য অনাস্থা প্রস্তাব আনায় তদন্তে এসব প্রমাণিত হয়। 

(ঢাকাটাইমস/১৯জুলাই/এলএ)

 

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :