মাশরাফি আউট, শ্রীলঙ্কা সফরে অধিনায়ক তামিম

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২০ জুলাই ২০১৯, ১৪:০৮ | প্রকাশিত : ২০ জুলাই ২০১৯, ১০:৪৯

চোটের জন্য আসন্ন শ্রীলঙ্কা সফর থেকে ছিটকে গেলেন ওয়ানডে ফরম্যাটে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। তাই আসন্ন শ্রীলঙ্কা সফরে অধিনায়ক করা হয়েছে তামিম ইকবালকে। সাধারণত, অধিনায়ক না থাকলে সহ-অধিনায়ককে অধিনায়কের দায়িত্ব দেয়া হয়। কিন্তু সহ-অধিনায়ক সাকিব আল হাসান আগে থেকেই এই সিরিজ থেকে ছুটি নিয়েছেন।

ইংল্যান্ডের মাটিতে সদ্য সমাপ্ত ২০১৯ বিশ্বকাপে বাংলাদেশ দলকে নেতৃত্ব দেন মাশরাফি৷ শুক্রবার সংবাদ সম্মেলনেও কথা বলেন মাশরাফি। কিন্তু হঠাৎই বদলে যায় সব চিত্র। সন্ধ্যা ৭টা ১৫ মিনিটে অনুশীলনে বোলিং করতে গিয়ে পড়ে যান মাশরাফি। ফিজিওর কাঁধে ভর দিয়ে মাঠ ছাড়েন তিনি।

বিসিবির চিকিৎসক দেবাশিস চৌধূরী বলেছেন, ‘শুক্রবার ট্রেনিং করার সময় বাঁ হ্যামস্ট্রিংয়ে চোট পেয়েছেন মাশরাফি৷ সঙ্গে সঙ্গে ওর আল্ট্রাসাউন্ড পরীক্ষা করা হয়৷ ওর গ্রেড ওয়ান ইনজুরি ধরা পরেছে৷ ফলে মাঠে ফিরতে তিন থেকে চার সপ্তাহ সময় লাগবে৷’

বিশ্বকাপে স্বপ্নের ফর্মে থাকা মাশারাফির ডেপুটি সাকিব আল হাসান আগে থেকেই ‍ছুটি নিয়েছেন। ফলে তামিমকে ক্যাপ্টেন হিসেবে বেছে নেওয়া হয়৷ তবে মাশারাফি ছাড়াও চোটের জন্য লঙ্কা সফরের দলে নেই অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন৷ এমনটাই জানিয়েছেন বিসিবি ক্রিকেট অপারেশন্স প্রধান আকরাম খান।

তবে লঙ্কা সফরে মাশরাফির পরিবর্ত হিসেবে তাসকিন আহমেদ এবং সাইফউদ্দিনের পরিবর্তে হিসেবে অলরাউন্ডার ফারহাদ রেজাকে দলে নিয়েছে বিসিবি৷ আসন্ন শ্রীলঙ্কা সফরে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে বাংলাদেশ৷ কলম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামে ম্যাচ গুলি হবে ২৬, ২৮ ও ৩১ জুলাই৷

(ঢাকাটাইমস/২০ জুলাই/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :