জনসচেতনতামূলক কাজে তানভীর

প্রকাশ | ২০ জুলাই ২০১৯, ১১:১০

বিনোদন প্রতিবেদক

কেরিয়ারে প্রথমবারের মতো বিটিভিতে প্রচারিত ধারাবাহিকে কাজ করছেন অভিনেতা গোলাম কিবরিয়া তানভীর। নাটকের নাম ‘জলকুমারী’। এটি রচনা করেছেন পান্থ শাহরিয়ার। পরিচালনার করছেন নিয়াজ মাহমুদ। তানভীরকে দেখা যাবে এই নাটকের একটি গুরুত্বপূর্ণ চরিত্রে।

‘জলকুমারী’-তে রয়েছে ২৫টি পর্ব। প্রতিটি পর্বে থাকবে শিক্ষামূলক বার্তা। নাটকটি প্রসঙ্গে তানভীর বলেন, ‘এর আগে বিটিভির কয়েকটি খন্ড নাটকে অভিনয় করলেও ‘জলকুমারী’ আমার প্রথম ধারাবাহিক। এখানে আমি গ্রামের একজন শিক্ষিত যুবকের চরিত্রে অভিনয় করছি। যে গ্রামের মধ্যে নানা কুসংস্কার দূর করতে কাজ করে।’

শুক্রবার সন্ধ্যা সাড়ে সাতটায় ‘জলকুমারী’-এর প্রথম পর্ব বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে প্রচার হয়েছে। আজ শনিবার প্রচার হবে দ্বিতীয় পর্ব। প্রতি সপ্তাহের এই দুইদিনেই নাটকটি প্রচার হবে। এরপর প্রতি সপ্তাহের শুক্রবারের পর্বটি শনিবার এবং শনিবারের পর্বটি রবিবার সকাল সাড়ে ১০টা পুনঃপ্রচারিত হবে।

দেশের প্রত্যন্ত অঞ্চলে এখনো নানা কুসংস্কার দেখা যায়। ‘জলকুমারী’ দেখলে গ্রামের মানুষ সেসব কুসংস্কার থেকে বেরিয়ে আসবে বলে দাবি অভিনেতা তানভীরের। নাটকের বিভিন্ন চরিত্রে তানভীর ছাড়া আরো আছেন মামুনুর রশিদ, খাইরুল আলম সবুজ, মৌটুসি বিশ্বাস, শতাব্দী ওয়াদুদ, তানভীর, শশী ও রিমি করীম।

ঢাকাটাইমস/২০ জুলাই/এএইচ