ক্রিকেটের পাশাপাশি টেনিসও পছন্দ রয় দম্পতির

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ জুলাই ২০১৯, ১৩:৫৩

ক্রিকেটারদের গ্ল্যামারাস বান্ধবী বা স্ত্রী সব সময়েই থাকেন খবরের শিরোনামে। আর তিনি যদি হন বিশ্বকাপজয়ী দলের অন্যতম সদস্যের স্ত্রী, তা হলে তো কথাই নেই। সে রকমই একজন এল মুর উইন্টার। তিনি ইংল্যান্ডের ওপেনার জ্যাসন রয়ের স্ত্রী। একজন সফল পুরুষের পিছনে যদি একজন নারীর অবদানকে স্বীকৃতি দেওয়া হয়, তবে জ্যাসন রয়ের চালিকাশক্তি উইন্টার।

জ্যাসন জন্মগতভাবে ব্রিটিশ নন। তাঁর জন্ম দক্ষিণ আফ্রিকায়। পরে তাঁর পরিবার ইংল্যান্ডে চলে আসে। তখন জ্যাসনের বয়স মাত্র দশ। বর্তমানে বিশ্ব ক্রিকেটে বিস্ফোরক ক্রিকেটারদের মধ্যে অন্যতম জ্যাসন রয়। ওয়ানডেতে তিনি দলের সেরা ওপেনার।

জ্যাসনের ক্যারিয়ার শুরু কাউন্টি ক্রিকেট দিয়ে। তিনি সারের হয়ে খেলতেন। ধীরে ধীরে তিনিই হয়ে ওঠেন দলের প্রথম শ্রেণির ক্রিকেটের মূল স্তম্ভ। কলেজে স্পোর্টস সায়েন্স নিয়ে পড়বেন বলে ভেবেছিলেন জ্যাসন। পাশ করেছিলেন প্রবেশিকাতেও। কিন্তু পরে আর সেই কোর্স সম্পূর্ণ না করে নেমে পড়েন খেলার মাঠেই। জীবনের মূল ফোকাসই হয়ে যায় ক্রিকেট।

তাঁর নামের পাশে একটা এমন রেকর্ডও আছে, যা তিনি কেন, কোনও ক্রিকেটারই হয়তো চাইবেন না। টি-টোয়েন্টি ক্রিকেটে তিনিই প্রথম ব্যাটসম্যান যিনি অবস্ট্রাক্টিং দ্য ফিল্ড-এর জন্য আউট হয়েছিলেন।

খেলার পাশাপাশি ফ্যামিলি লাইফও দিব্যি ব্যালান্স করেন জ্যাসন। ২০১৭ সালে বিয়ে করেন তাঁর দীর্ঘ দিনের বান্ধবী এল-কে। এলও দক্ষিণ আফ্রিকার মেয়ে। ফ্রান্সে ডেস্টিনেশন ওয়েডিং-এর পরে তাঁরা পাড়ি দেন লম্বা মধুচন্দ্রিমায়। গন্তব্যের তালিকায় ছিল দুবাই-ও।

এ বছরই মার্চ মাসে তাঁদের সংসারে নতুন অতিথি এসেছে। জন্ম হয়েছে তাঁদের প্রথম সন্তানের। মেয়ের নাম রেখেছেন এভার্লি। মাঝে মাঝেই স্ত্রী ও সন্তানকে নিয়ে সোশ্যাল মিডিয়ায় ছবি পোস্ট করেন জ্যাসন। প্রতিটা ছবিই ভেসে যায় লাইক আর কমেন্টের বন্যায়।

সদ্য শেষ হওয়া বিশ্বকাপে জ্যাসন দুরন্ত ফর্মে ছিলেন। আবার চোট আঘাতও বেশ ভুগিয়েছে তাঁকে। খেলতে পারেননি সব ম্যাচে। ক্রিকেটের পাশাপাশি জ্যাসন ভালবাসেন টেনিস দেখতে। সেখানেও তাঁর সঙ্গী স্ত্রী। দু’জনে ছবি পোস্ট করেন টেনিসের গ্যালারি থেকেও।

পরিবার যদি জীবনে সাফল্যের বড় স্তম্ভ হয়, তবে জ্যাসন সেদিক দিয়ে সৌভাগ্যবান। স্ত্রী-সন্তানকে নিয়ে সুখী পরিবার তাঁকে মানসিক শক্তি দেয় বাইশ গজে ঝড় তোলার জন্য।

(ঢাকাটাইমস/২০ জুলাই/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :