আফগানদের প্রস্তাব নাকচ করল বিসিসিআই

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ জুলাই ২০১৯, ১৬:২৮

আফগানিস্তান ক্রিকেট বোর্ডের অনুরোধ ফেরাল ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। ভারতের ঘরোয়া ক্রিকেটে খেলতে চেয়েছিলেন আফগান ক্রিকেটাররা। সেই কারণে আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি) বিসিসিআইয়ের কাছে অনুরোধ জানিয়েছিল।

কিন্তু সুপ্রিম কোর্ট নিযুক্ত কমিটি অব অ্যাডমিনিস্ট্রেটরস বা সিওএ সাফ জানিয়ে দেয় যে, আফগান বোর্ডের এই অনুরোধ তাঁদের পক্ষে রাখা সম্ভব নয়। এই মর্মে সিওএ জানিয়েছে, ‘বিসিসিআই তাদের ঘরোয়া ক্রিকেটে আফগান ক্রিকেটারদের খেলার ছাড়পত্র দেবে, এটা কখনওই সম্ভব নয়।’

তবে এই প্রথম নয়, এর আগেও আফগান ক্রিকেট বোর্ডের অনুরোধ ফিরিয়েছে বিসিসিআই। ২০১৮ সালে আফগানিস্তান প্রিমিয়ার লিগ ভারতের মাটিতে আয়োজন করার জন্য আনুরোধ জানিয়েছিল এসিবি।

কিন্তু সেবারও তা প্রত্যাখ্যান করে বলা হয়, আইপিএলও আয়োজন করতে হবে বিসিসিআইকে। তাই একই সঙ্গে দুটো লিগ আয়োজন করতে পারবে না বিসিসিআই।

প্রসঙ্গত, ২০১৯ বিশ্বকাপ আফগানিস্তানের কাছে দুঃস্বপ্নের চেয়ে কম কিছু ছিল না। লিগের ৯টি ম্যাচে একটিতেও জয়ের মুখ দেখতে পায়নি তাঁরা। তাই এই দুঃস্বপ্ন ভুলিয়ে নিজেদের আরও শক্তিশালী করার দিকেই মনোনিবেশ করতে চেয়েছিল আফগান ক্রিকেটারেরা। কিন্তু সিওএ-র এই সিদ্ধান্তে স্বাভাবিকভাবেই হতাশ আফগান ক্রিকেটাররা।

(ঢাকাটাইমস/১৮ জুলাই/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :