পর্তুগাল ইমিগ্রেশন হাইকমিশনারের মাল্টিকালচ্যারাল একাডেমি পরিদর্শন

পর্তুগাল প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ জুলাই ২০১৯, ২১:২৭

পর্তুগাল ইমিগ্রেশন হাইকমিশনার পেদ্রো কালাদো পর্তুগাল মাল্টিকালচ্যারাল একাডেমি পরিদর্শন ও এক মতবিনিময় সভায় অংশ নেন।

স্থানীয় সময় শুক্রবার বিকাল সাড়ে ৫টায় প্রতিষ্ঠানের নিজস্ব ক্যাম্পাসে এ মতবিনিময় সভা হয়।

এতে বাংলাদেশ কমিউনিটির সমস্যা, সম্ভাবনা ও বিভিন্ন দাবি সরাসরি উপস্থাপন করা হয়।

মঈন উদ্দিন আহমেদের সঞ্চালনায় শুরুতে একাডেমির চলমান বিভিন্ন কার্যক্রম ও ভবিষ্যৎ পরিকল্পনা তুলে ধরেন একাডেমির পর্তুগিজ ভাষা শিক্ষিকা সোফিয়া।

এসময় আরো বক্তব্য রাখেন- লিসবন সিটি কাউন্সিলর রানা তসলিম উদ্দিন, হাইকমিশনের সহকারী ভাসকো মাল্টা, একাডেমির সাধারণ সম্পাদক রাসেল আহম্মেদ, কোষাধ্যক্ষ শওকত আজিজ, আইএসসিটিই বিশ্বিবদ্যালয়ের পিএইচডি গবেষক সিসিলিয়া, স্থানীয় এনজিও কর্মকর্তা পেদ্রোসহ আরো অনেকে।

আলোচনা ও মতবিনিময়ে অংশগ্রহণকারীদের নানান মতামত ও অভিজ্ঞতার কথা হাইকমিশনার অত্যন্ত আন্তরিকতার সাথে শুনেছেন এবং কার্যকর পদক্ষেপ নেয়ার আশ্বাস দেন।

বিশেষ করে বাংলাদেশে পর্তুগিজ হাইকমিশন স্থাপনের ব্যাপারে উচ্চ পর্যায়ে সুপারিশের আশ্বাস দেন তিনি।

হাইকমিশনার পেদ্রো কালাদো, তার বক্তব্যে একাডেমির বিভিন্ন কার্যক্রমের প্রশংসা করেন এবং অতিদ্রুত একাডেমিকে সরকারি স্বীকৃতি প্রদানের লক্ষ্যে যথাযথ সহযোগিতার প্রত্যয় ব্যক্ত করেন।

অনুষ্ঠানের সভাপতি সম্রাট বলেন, আমাদের প্রতিষ্ঠানে তার আগমনে আমরা অত্যন্ত আনন্দিত ও গর্বিত। আমাদের এই অসামান্য প্রয়াসে তাকে পেয়ে আমরা উজ্জীবিত। আমাদের এই অভিযাত্রায় তার পর্দাপনে আশা করি, নতুন দিগন্তের সূচনা হবে।

তিনি আরো আশা প্রকাশ করেন, সামনের দিনগুলোতে মাননীয় হাইকমিশনার এবং তার প্রতিষ্ঠানের সহযোগিতার মাধ্যমে আমরা আমাদের অভিষ্ঠ লক্ষ্যে পৌঁছাতে পারব।

উল্লেখ্য, পর্তুগাল মাল্টিকালচ্যারাল একাডেমির পর্তুগিজ ভাষা শিক্ষা কোর্স ছাড়াও রয়েছে বাচ্চাদের বাংলা, ইংরেজি, পর্তুগিজ ও আরবি শিখার ব্যবস্থা, অভিবাসীদের দক্ষতা উন্নয়নে বিভিন্ন ধরনের প্রফেশনাল কোর্স, মহিলাদের বিশেষ প্রশিক্ষণের ব্যবস্থা, ফ্রি কম্পিউটার কোর্স ও অভিবাসন আইনজীবীর আইনি সহযোগিতা।

(ঢাকাটাইমস/২০জুলাই/এলএ)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

প্রবাসের খবর এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :