‘দেশে পর্যাপ্ত ত্রাণসামগ্রী আছে’

নিজস্ব প্রতিবেদক,টাঙ্গাইল
 | প্রকাশিত : ২০ জুলাই ২০১৯, ২১:৫৪

টাঙ্গাইলের ভূঞাপুরে ভাঙনকবিলত এলাকা পরিদর্শন করেছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান এবং পানিসম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম।

শনিবার বিকালে তারা ভূঞাপুর-তারাকান্দি সড়কের ভাঙা বাঁধ এলাকা পরিদর্শন করেন।

এসময় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী বলেন, ‘দেশে পর্যাপ্ত পরিমাণ ত্রাণসামগ্রী মজুদ আছে। যোগাযোগ ব্যবস্থা বিঘ্ন হওয়ায় ত্রাণ পৌঁছাতে সময় লাগছে। বন্যা পরবর্তী পুনর্বাসনের জন্য খাতওয়ারি প্রয়োজনীয় বরাদ্দ দেয়া হবে।’

এদিকে, পানিসম্পদ উপমন্ত্রী ও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম বলেন, ‘বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বন্যাকবলিত মানুষের পাশে আছেন এবং তাদের নিয়মিত খোঁজ-খবর নিচ্ছেন। বন্যায় একটি মানুষও না খেয়ে মারা যাবে না। ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনে সর্বোচ্চ উদ্যোগ নেবে সরকার। দেশের সকল পুরাতন বাঁধ সংস্কার ও ভাঙনকবলিত এলাকায় স্থায়ী বাঁধ নির্মাণ করা হবে। সেইসাথে নদীর নাব্য ফিরিয়ে আনার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।’

এর আগে মন্ত্রীদ্বয় টাঙ্গাইল সদর উপজেলা গালা ইউনিয়নের রসুলপুর বাজারে বন্যাকবলিত আট শতাধিক মানুষের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করেন।

টাঙ্গাইলের জেলা প্রশাসক শহীদুল ইসলামের সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন- দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব শাহ্ কামাল, টাঙ্গাইল-৫ সদর আসনের এমপি ছানোয়ার হোসেন, টাঙ্গাইল-২ গোপালপুর-ভূঞাপুর আসনের এমপি তানভির হাসান ছোট মনির, টাঙ্গাইল-৪ কালিহাতী আসনের এমপি হাছান ইমান খান সোহেল হাজারী, টাঙ্গাইল-৬ নাগরপুর-দেলদুয়ার এমপি আহসানুল ইসলাম টিটু, টাঙ্গাইলের পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়, টাঙ্গাইল সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহ্জাহান আনসারী ও ভাইস-চেয়ারম্যান নাজমুহুদা নবীন প্রমুখ।

ত্রাণ বিতরণের পূর্বে তারা টাঙ্গাইলের জেলা প্রশাসকের কার্যালয়ে আকস্মিক বন্যা মোকাবেলায় করণীয় সম্পর্কিত জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির বিশেষ সভায় অংশগ্রহণ করেন।

এসময় টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান ফজলুর রহমান ফারুকসহ সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/২০জুলাই/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :