সিলেটে অটোরিকশা বন্ধে শোরুমে সিলগালা

সিলেট ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ জুলাই ২০১৯, ২২:১৬

সিলেটে এবার ব্যাটারিচালিত রিকশা, অটোরিকশা বন্ধ করতে অভিযান শুরু করেছেন সিটি মেয়র আরিফুল হক চৌধুরী।

আদালতের নিষেধাজ্ঞা থাকায় শনিবার সন্ধ্যা থেকে নগরীর ভিআইপি রোডের লামাবাজার ও শেখঘাট এলাকায় গড়ে ওঠা বেশ কয়েকটি শোরুমে এ অভিযান চালানো হয়।

এসময় অনুমোদনহীন ব্যাটারিচালিত রিকশা, অটোরিকশা বিক্রি ও বাজারজাত করার অপরাধে বেশ কয়েকটি শোরুম সিলগালা করা হয়।

অভিযানে সার্বিক সহযোগিতায় ছিলেন সিলেট মেট্রোপলিটন ট্রাফিক পুলিশের সদস্যরা।

অভিযান শেষে সিসিক মেয়র সাংবাদিকদের জানান, ‘উচ্চ আদালতের নিষেধাজ্ঞা থাকার পরও একটি চক্র দীর্ঘ দিন থেকে নগরীর ভিআইপি রোডের লামাবাজার থেকে শেখঘাট পয়েন্ট পর্যন্ত সড়কের দুই পাশে অর্ধশতাধিক ছোট বড় শোরুমে ব্যাটারিচালিত রিকশা, অটোরিকশা রেখে বাজারজাত করছে। সিসিকের পক্ষ থেকে একাধিকবার ব্যাটারিচালিত রিকশা, অটোরিকশা বিক্রি ও বাজারজাত না করতে নিষেধ প্রদান করলেও সংশ্লিষ্টরা কোন কর্ণপাত করেনি। যার কারণে বাধ্য হয়ে অভিযানে নামতে হয়েছে।’

তিনি জানান, ‘নগরীর বেশকিছু এলাকার গ্যারেজ ও শোরুমে ব্যাটারিচালিত রিকশা, অটোরিকশা রেখে বিক্রি ও পাড়া-মহল্লায় চলাচল করতে একটি চক্র সহায়তা করছে। ধারাবাহিকভাবে এদের বিরুদ্ধেও অভিযান চালানো হবে বলেও জানান সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী।’

অভিযানে সিলেট মেট্রোপলিটন ট্রাফিক পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার নিকূলিন চাকমা, সিটি কাউন্সিলর শান্তনু দত্ত সন্তু, সিকন্দর আলী, রকিবুল ইসলাম ঝলকসহ সিসিকের কর্মকর্তা-কর্মচারী ও পুলিশের অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ২০১৫ সালে সরকারি এক আদেশে সিলেট নগরীতে ব্যাটারিচালিত রিকশা, অটোরিকশা চলাচল, বিক্রি ও বাজারজাত নিষিদ্ধ ঘোষণা করা হয়। ২০১৬ সালের ১৯ জানুয়ারি ব্যাটারিচালিত রিকশা মালিক সমিতি সরকারি এই নিষেধাজ্ঞার বিপরীতে উচ্চ আদালতে একটি রিট করলে তা খারিজ হয়ে যায়।

(ঢাকাটাইমস/২০জুলাই/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :