চেকপোস্টের পর হাসপাতালে আত্মঘাতী হামলা পাকিস্তানে

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২১ জুলাই ২০১৯, ১২:২৬

পুলিশ চেকপোস্টে বন্দুক হামলার পর পাশের একটি হাসপাতালে আত্মঘাতী হামলার ঘটনা ঘটেছে পাকিস্তানে। এ ঘটনায় অন্তত সাতজন নিহত এবং বেশ কয়েকজন আহত  হয়েছেন। নিহতদের মধ্যে তিন জন সাধারণ নাগরিক এবং বাকি চারজন পুলিশ সদস্য বলে জানিয়েছে পাকিস্তানি গণমাধ্যম ডন।

রবিবার সকালে দেশটির উত্তরপশ্চিমাঞ্চলের ডেরা ইসমাইল খান জেলার একটি পুলিশ চেকপোস্ট ও হাসপাতলে এই হামলা চালানো হয়।

শুরুতে পুলিশের চেক পয়েন্টে বন্দুক হামলা চালায় অজ্ঞাত দুর্বৃত্তরা। এরপর হতাহতদের যে হাসপাতালে ভর্তি করা হয় সেখানে গিয়ে বোমা হামলা চালায় তারা।

ডেরা ইসমাইল খান জেলার পুলিশ কর্মকর্তা সালীম রিয়াজ জানিয়েছেন, নিহত ছাড়াও ২৪ জন আহত হয়েছেন। রবিবার আনুমানিক পৌনে আটটার দিকে অজ্ঞাত বন্দুকধারীরা চারটি মটরসাইকেলে এসে কোটলা চেয়েডান পুলিশ চেকপোস্টে অতর্কিত গুলি ছোঁড়ে। এসময় ঘটনাস্থলেই দুই পুলিশ সদস্য নিহত হন। বন্দুক হামলায় হতাহতদের পাশের একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরে ওই হাসপাতালে বোমা হামলা চালায় তারা। দ্বিতীয় হামলায় তিন জন সাধারণ নাগরিক এবং দুই জন পুলিশ সদস্য নিহত হন।

ওই পুলিশ কর্মকর্তা জানান, ‘হামলার প্রাথমিক প্রমাণে এটি পূর্বপরিকল্পিত বলে মনে হচ্ছে। এছাড়া বোমা হামলা চালিয়েছেন সম্ভবত একজন নারী। বোমায় ৬-৭ কিলোগ্রাম এক্সপ্লোসিভ ব্যবহার করা হয়েছে। এরই মধ্যে ঘটনার তদন্ত শুরু হয়েছে’। এখনো কোনো সংগঠন এই হামলার দায় স্বীকার করেনি।

ঢাকা টাইমস/২১জুলাই/একে

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :