ত্রিদেশীয় সিরিজের কী হবে?

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ জুলাই ২০১৯, ১৬:২৯

আইসিসিতে জিম্বাবুয়ের সদস্যপদ সাময়িকভাবে স্থগিত করেছে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থাটি। ফলে, জিম্বাবুয়ে আপাতত ঘরোয়া কিংবা আন্তর্জাতিক কোনো ধরনের ক্রিকেটই আয়োজন করতে পারবে না। এমনকি আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপে জিম্বাবুয়ে পুরুষ ও নারী দলের বাছাইপর্বে খেলা নিয়েও অনিশ্চয়তা তৈরি হয়েছে।

আগামী সেপ্টেম্বরে জিম্বাবুয়ে ও আফগানিস্তানকে এনে টি-টোয়েন্টি সিরিজ আয়োজন করতে চেয়েছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। কিন্তু জিম্বাবুয়ে বলে দিয়েছে, তাদের পক্ষে এখন আসা সম্ভব নয়। সুতরাং, ত্রিদেশীয় সিরিজ এখন রূপ নিতে পারে দ্বিপাক্ষিক সিরিজে। অর্থাৎ, সিরিজটি হতে পারে বাংলাদেশ ও আফগানিস্তানের মধ্যে।

জিম্বাবুয়ে ক্রিকেট এক বিবৃতিতে জানিয়েছে, তারা আসন্ন মৌসুমে আইসিসির ফিউচার ট্যুর প্রোগাম বা ঘরোয়া কোনো প্রতিযোগিতা আয়োজন করতে পারবে না।

বোর্ড পরিচালনায় সরকারের হস্তক্ষেপের কারণে জিম্বাবুয়ে দলের সদস্যপদ সাময়িকভাবে স্থগিত করেছে আইসিসি। তবে, সামনের অক্টোবরে আইসিসি আবার মিটিংয়ে বসবে। তখন বিষয়টি নিয়ে আবার ভেবে দেখবে আইসিসি।

সদ্য সমাপ্ত বিশ্বকাপে অংশ নিতে পারেনি জিম্বাবুয়ে। বাছাইপর্ব থেকেই তারা বাদ পড়েছিল। তবে, বিশ্বকাপে না খেললেও ওই সময়ে তারা দ্বিপাক্ষিক সিরিজ খেলেছে। কিন্তু এখন সবই বন্ধ হয়ে গেল আফ্রিকার এই দলটির।

(ঢাকাটাইমস/২১ জুলাই/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :