‘রাবি শিক্ষকের যৌন হয়রানির অভিযোগের সত্যতা মিলেছে’

প্রকাশ | ২১ জুলাই ২০১৯, ১৮:৪০

রাবি প্রতিনিধি, ঢাকাটাইমস

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে দুই শিক্ষার্থীকে যৌন হয়রানির বিষয়ে শিক্ষকের বিরুদ্ধে অভিযোগের সত্যতা পেয়েছে অনুসন্ধান কমিটি। রবিবার আইইআরে অনুষ্ঠিত ইনস্টিটিউট সভায় অনুসন্ধান কমিটি এই রিপোর্ট জমা দেয়। আইইআরের পরিচালক অধ্যাপক চৌধুরী মো. আবুল হাসান এসব তথ্য জানান।

তিনি জানান, সহকারী অধ্যাপক বিষ্ণুকুমার অধিকারীর বিরুদ্ধে অভিযোগ তদন্তে একটি সত্য অনুসন্ধান কমিটি করা হয়। রবিবারের সভায় সেই কমিটির রিপোর্ট জমা দেয়া হয়। তাতে ওই শিক্ষকের বিরদ্ধে অভিযোগ সত্য মনে হয়েছে। রিপোর্টের সারসংক্ষেপ আজ বিশ^বিদ্যালয় প্রশাসনের কাছে জমা দেয়া হবে।

প্রসঙ্গত, গত ২৫ ও ২৭ জুন আইইআরের দুই ছাত্রী যৌন হয়রানির লিখিত অভিযোগ দেন। তাদের অভিযোগের প্রেক্ষিতে বিষ্ণুকুমার অধিকারীকে শিক্ষাকার্যক্রম থেকে সাময়িক অব্যাহতি দেয়া হয়। অভিযোগ তদন্তে পরিচালককে প্রধান করে তিন সদস্যের তথ্য অনুসন্ধান কমিটি গঠন করা হয়। পরে গত ২৮ জুন অভিযোগ প্রত্যাহার করে নিতে অভিযোগকারী ছাত্রীদের চাপ দেয়া হচ্ছে এই মর্মে নিরাপত্তা চেয়ে থানায় দুটি জিডি করা হয়।

এর আগেও সান্ধ্যকোর্সের কয়েক ছাত্রীর অভিযোগের ভিত্তিতে গত বছর অভিযুক্ত শিক্ষককে ওই ব্যাচের কার্যক্রম থেকে সরিয়ে নেয়া হয় বলে আইইআর সূত্রে জানা যায়।

(ঢাকাটাইমস/২১জুলাই/এলএ)