আফগানদের কাছে হেরেই চলেছে মিঠুন-সাব্বিররা

প্রকাশ | ২১ জুলাই ২০১৯, ১৯:২৪

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

নিজেদের মাঠ, চেনা কন্ডিশন পেয়েও আফগানিস্তান ‘এ’ দলের কাছে টানা দ্বিতীয় হার দেখেছে বাংলাদেশ ‘এ’ দল। রোববার ৪ উইকেটে হেরেছে টাইগারদের ‘এ’ দল। যে দলে খেলেছেন শ্রীলঙ্কা সিরিজের স্কোয়াডের চারজন।

সিনিয়র ইমরুল থেকে শুরু করে মিঠুন, বিজয়, সাব্বির, আবু হায়দার, আবু জায়েদরা খেলছেন দলে। প্রত্যেকেরই আছে জাতীয় দলে খেলার অভিজ্ঞতা। এরমধ্যে সাব্বির, মিঠুন, বিজয়, ফরহাদ রেজা তো আছেন শ্রীলঙ্কা সফরের দলেও। এত এত তারকায় ঠাসা দলটাই প্রায় অনভিজ্ঞ আফগান ‘এ’র কাছে হেরে গেল টানা দুম্যাচে।

খুলনায় হারের পর চট্টগ্রামে ঘুরে দাঁড়াতে মরিয়া ছিল বাংলাদেশ ‘এ’ দল। মোহাম্মদ মিঠুনের নেতৃত্বে প্রথমে ব্যাট করে ৯ উইকেটে ২৭৮ রানের ভালো সংগ্রহই গড়ে স্বাগতিকরা। শ্রীলঙ্কা সফরের প্রস্তুতি হিসেবে খেলছেন মিঠুন-সাব্বিররা। রানও পেয়েছেন।

হারা ম্যাচে জাতীয় দলের নির্বাচকদের মুখরক্ষা করেছেন মিঠুন। করেছেন দলীয় সর্বোচ্চ ৮৫ রান। সাব্বির খেলেছেন মোটামুটি, ফিরেছেন ৩৫ রানে। তবে হতাশ করেছেন বিজয়। আউট হয়েছেন ২৪ বলে ২৬ করে।

জবাবে স্বাগতিকদের প্রায় একাই ম্যাচ থেকে বের করে দিয়েছেন এখন পর্যন্ত আন্তর্জাতিক ম্যাচ না খেলা ইব্রাহিম জাদরান। ডানহাতি ব্যাটসম্যান ১৪৯ বলে খেলেছেন ম্যাচসেরা ১২৭ রানের ইনিংস।

৪৭তম ওভারে তাকে ফিরিয়ে শফিউল ইসলাম আশা দেখালেও শেষপর্যন্ত হতাশই সঙ্গী হয়েছে টাইগারদের। ৫ বল বাকি থাকতে ৪ উইকেট হাতে রেখে জয় তুলে ফেলে আফগানরা।

পাঁচ ম্যাচ সিরিজের প্রথম দুটিতেই জিতল আফগান ‘এ’। তৃতীয় ম্যাচ চট্টগ্রামেই, ২৪ জুলাই। হারলেই সিরিজ হাতছাড়া বাংলাদেশ ‘এ’র।

(ঢাকাটাইমস/২১জুলাই/ডিএইচ)