শিশুদের মাঝে চিপসের প্রচারণা, ছেলেধরা ভেবে গণপিটুনি

রাজশাহী ব্যুরো প্রধান, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ জুলাই ২০১৯, ২২:২২

শিশুদের মাঝে চিপসের প্রচারণা চালাচ্ছিলেন রাজশাহী এগ্রো ফুডস অ্যান্ড বেভারেজ কোম্পানির তিন কর্মকর্তা-কর্মচারী। তবে ‘ছেলেধরা’ ভেবে তাদের গণপিটুনি দিয়েছেন এলাকাবাসী।

রবিবার রাজশাহী নগরীর বিনোদপুর মিজানের মোড় এলাকায় এ ঘটনা ঘটে।
গণপিটুনির শিকার তিনজন হলেন- দেওয়ান বাছার (৪৫), ইউসুফ আলী (৩৮) ও শামীম রেজা (১৯)। এদের মধ্যে শামীম প্রাইভেটকারের চালক। বিক্ষুব্ধ এলাকাবাসী প্রাইভেট কারটিও ভাঙচুর করেছেন। খবর পেয়ে পুলিশ গিয়ে তাদের উদ্ধার করে থানা হেফাজতে নেয়।

বিষয়টি নিশ্চিত করে নগরীর মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাফিজুর রহমান বলেন, এই তিন ব্যক্তি তাদের কোম্পানির চিপসের প্রচারের জন্য শিশুদের বিনামূল্যে খাওয়াচ্ছিলেন। এ সময় স্থানীয় লোকজনের মধ্যে সন্দেহ জাগে। এলাকাবাসী জিজ্ঞেস করেন, তারা কোন কোম্পানি থেকে এসেছেন। তারা কোম্পানির প্রতিনিধি পরিচয় দিলে এলাকাবাসী পরিচয়পত্র দেখতে চান। কিন্তু ওই তিনজনের কাছে পরিচয়পত্র ছিল না। তাই ‘ছেলেধরা’ সন্দেহে তদের ধরে গণপিটুনি দেন এলাকাবাসী। এ সময় তাদের প্রাইভেটকারও ভাঙচুর করা হয়। খবর পেয়ে দ্রুত পুলিশ গিয়ে ঘটনাস্থল থেকে তিনজনকে উদ্ধার করে থানায় নিয়ে আসে।

এদিকে প্রচারণায় নামলেও রাজশাহী এগ্রো ফুডস অ্যান্ড বেভারেজ কোম্পানির চিপসের মোড়কে উৎপাদন ও মেয়াদ উত্তীর্ণের তারিখ এবং সর্বোচ্চ খুচরা মূল্য লেখা ছিল না। তাই  ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে তাদের ৫০ হাজার টাকা জমিমানা করা হয়েছে। পুলিশের পক্ষ থেকে খবর দেয়া হলে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক অপূর্ব অধিকারী থানায় গিয়ে এই জরিমানা করেন। পরে তিনজনকে ছেড়ে দেয়া হয়।

ঢাকাটাইমস/২১জুলাই/ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :