আশুলিয়ায় সাত ফার্মেসিকে ১০ লক্ষাধিক টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক, সাভার (ঢাকা)
 | প্রকাশিত : ২১ জুলাই ২০১৯, ২২:৪০

সাভারের আশুলিয়ায় মেয়াদোত্তীর্ণ ও আমাদানি নিষিদ্ধ ওষুধ বিক্রি, প্রয়োজনীয় কাগজপত্র না থাকাসহ নানা অভিযোগে সাতটি ফার্মেসিকে ১০ লাখ ৩০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

রবিবার দুপুর থেকে বিকাল পর্যন্ত আশুলিয়ার বলিভদ্র বাজার এলাকার বিভিন্ন ফার্মেসিতে ওষুধ অধিদপ্তর ও র‌্যাব যৌথ এই অভিযান পরিচালনা করে।

এসময় মেয়াদোত্তীর্ণ ও আমাদানি নিষিদ্ধ ওষুধ বিক্রি, প্রয়োজনীয় কাগজপত্র না থাকাসহ নানা অভিযোগে আলী ফার্মেসিকে চার লাখ ও আবেদীন ফার্মেসিকে চার লাখ টাকা জরিমানা করা হয়। এছাড়া শান্তা ফার্মেসি, স্মৃতি ফার্মেসি, দোলা ফার্মেসিসহ আরো চারটি ফার্মেসিকে দুই লাখ ও অপর আরেকটি ফার্মেসিকে ৩০ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।

নির্বাহী ম্যাজিস্ট্রেট নিজাম উদ্দিন জানান, অভিযানে আশুলিয়ার বলিভদ্র বাজার এলাকার বিভিন্ন ফার্মেসিতে মেয়াদোত্তীর্ণ ও আমদানি নিষিদ্ধ ওষুধ পান তারা। এছাড়া বিভিন্ন প্রকার ভ্যাকসিন নির্দিষ্ট তাপমাত্রায় সংরক্ষণ না করে খোলামেলাভাবে মজুদ ও বিক্রি করে আসছিলেন এসব ফার্মেসি ব্যবসায়ীরা। এমনকি ফার্মাসিস্ট সনদ ও প্রয়োজনীয় কাগজপত্রাদি ছাড়াই তারা ওষুধ বিক্রি করে আসছিলেন বলেও জানান তিনি।

এই কর্মকর্তা আরো জানান, আগামীতে এই ধরনের অভিযান অব্যাহত থাকবে।

(ঢাকাটাইমস/২১জুলাই/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :