কোহলিদের কোচ হওয়ার দৌড়ে যারা

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ জুলাই ২০১৯, ১৭:৪০

বিশ্বকাপের সেমি ফাইনালে নিউজিল্যান্ডের কাছে হেরে বিদায় নিয়েছিল ভারত। এরপরই দলের মধ্য কোন্দল ও কোচিং স্টাফ পরিবর্তনের কথা উঠে। এমনকি প্রধান কোচসহ পুরো কোচিং স্টাফ নিয়োগদানের জন্য ইতোমধ্যে বিজ্ঞাপনও দিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। আগামী মাসে শুরু হতে যাওয়া ভারত-ওয়েস্ট ইন্ডিজ পূর্ণাঙ্গ সিরিজে টিম ইন্ডিয়ার কোচ থাকছেন রবি শাস্ত্রী।

টিম ইন্ডিয়ার হেড কোচ এবং সাপোর্ট স্টাফ নিয়োগের জন্য নিজেদের ওয়েবসাইটে বিজ্ঞাপন দেয় বিসিসিআই। ৩০ জুলাই আবেদনের শেষ তারিখ। এবার ভিভিএস লক্ষন, সৌরভ গাঙ্গুলী ও শচীন টেন্ডুলকারের কমিটি জাতীয় দলের জন্য কোচ বাছাইয়ের দায়িত্ব পাচ্ছেন না। দায়িত্ব দেওয়া হয়েছে সাবেক বিশ্বকাপ জয়ী অধিনায়ক কপিল দেবকে।

এমনকি শচীন, গাঙ্গুলীরা কোচের পদে আবেদনও করতে পারবেন না বলে জানিয়ে দেওয়া হয়েছে। টিম ইন্ডিয়ার নতুন কোচ হতে আগ্রহ প্রকাশ করেছেন দেশটির সাবেক ক্রিকেটাররা। তাদের তালিকায় যুক্ত হয়েছেন শ্রীলঙ্কান কিংবদন্তি সাবেক ব্যাটসম্যান মাহেলা জয়াবর্ধনে। ইংল্যান্ডের ব্যাটিং পরামর্শক হিসেবে কিছুদিন কাজ করা জয়াবর্ধনে ভারত ছাড়াও ইংল্যান্ডের দ্য থান্ডার প্রতিযোগিতার ফ্র্যাঞ্চাইজিভিত্তিক দল সাউদাম্পটনের সাউদার্ন ব্রেভের হেড কোচ হতে চেয়ে আবেদন করেছেন।

কোচিং ক্যারিয়ারে এখনও জাতীয় দলের প্রধান কোচ না হলেও জয়াবর্ধনে আইপিএল, বিপিএলের দলের কোচের দায়িত্ব পালন করেছেন। বিপিএলে খুলনা টাইটান্সের কোচ ছিলেন তিনি। এছাড়া, আইপিএলের দল মুম্বাই ইন্ডিয়ান্সের কোচের দায়িত্ব পালন করেছেন এই লঙ্কান। মুম্বাই ইন্ডিয়ান্স তার অধীনে তিন আসর খেলে দুটিতেই শিরোপা জিতেছে।

জয়াবর্ধনে ছাড়াও ভারতের কোচ হতে আবেদন করেছেন গ্যারি কারেস্টেন, টম মুডিরা। বাংলাদেশ জাতীয় দলের কোচ খুঁজে দেওয়ার পরামর্শক হিসেবে কাজ করেছেন কারেস্টেন। আইপিএলের দল রয়েল চ্যালেঞ্জর্সি বেঙ্গালুরুর কোচ ছিলেন তিনি। ২০০৮-২০১১ দায়িত্ব পালন করেছিলেন ভারতের জাতীয় দলের। তার অধীনে দ্বিতীয়বারের মতো বিশ্বকাপ শিরোপা জিতেছিল টিম ইন্ডিয়া। এদিকে, টম মুডি বিপিএলে রংপুর রাইডার্সের কোচ ছিলেন। আইপিএলের দল সানরাইজার্স হায়দ্রাবাদকে শিরোপা জিতিয়েছেন টম মুডি।

(ঢাকাটাইমস/২২জুলাই/ডিএইচ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :