গণপিটুনি বিএনপি জামায়াতের নিখুঁত কাজ: আইনমন্ত্রী

নেত্রকোণা প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২২ জুলাই ২০১৯, ১৮:২৪ | প্রকাশিত : ২২ জুলাই ২০১৯, ১৭:৪৪

পদ্মাসেতু নিয়ে গুজব ছড়িয়ে একের পর এক গণপিটুনি বিএনপি-জামায়াতের নিখুঁত কাজ কি না, এ নিয়ে সংশয়ে আইনমন্ত্রী আনিসুল হক। তার এই সন্দেহের কারণ, ‘একটি ঘটনা ১০ স্থানে’ ছড়িয়ে যাওয়া। 

সোমবার নেত্রকোণায় এক অনুষ্ঠানে বক্তব্য রাখছিলেন আইনমন্ত্রী। অনুষ্ঠান শেষে সাংবাদিকরা পদ্মাসেতু নিয়ে ছড়া সাম্প্রতিক গুজব এবং একের পর এক গণপিটুনি নিয়ে জানতে চান।

জবাবে মন্ত্রী বলেন, ‘গণপিটুনি , ধর্ষণ, বিল্ডিংয়ে  আগুন লাগার ঘটনা নিছক দুর্ঘটনা নয়। এক স্থানে এসব হলে ১০ স্থানে হয়। এসব বিএনপি জামায়াতের নিঁখুত কাজের উদাহরণ।’

পদ্মা সেতু নির্মাণে এক লাখ মানুষের মাথা লাগবে বলে সামাজিক মাধ্যমে উদ্ভট তথ্য ছড়িয়ে দেওয়া হয়েছে ফেসবুক-ইউটিউবে। বলা হয়েছে, এই মাথা সংগ্রহে ৪২টি দল সারাদেশে ছড়িয়ে পড়েছে। তারা প্রধানত শিশুদেরকে টার্গেট করেছে।

অবিশ্বাস্য হলেও এই কথা বিশ্বাস করেছে দেশের বহু মানুষ। আর এখানে সেখানে অপরিচিত দেখলেই পেটানো হচ্ছে। মেয়েকে দেখতে গিয়ে পিটুনিতে প্রাণ হারিয়েছেন এক বাবা। মেয়েকে স্কুলে ভর্তির বিষয়ে খোঁজ নিতে গিয়ে খুন হয়েছেন একজন মা। সারাদেশে এই সংখ্যাটি ১০ ছাড়িয়ে যাওয়ায় তীব্র সমালোচনা এবং আতঙ্ক তৈরি হয়েছে। আরো বহুজন আহত হয়েছে এখানে সেখানে হামলায়।

আইনমন্ত্রী বলেন, ‘কেউ গুজবে কান দেবেন না। জড়িতদের আইনের হাতে তুলে দিন। যাতে আইন তার নিজস্ব গতিতে চলতে পারে।  যারা নিজের হাতে আইন তুলে নিবেন তাদের বিরুদ্ধে প্রশাসন আইনি ব্যবস্থা নেবে।’

‘বিএনপি জামায়াতের এসব ষড়যন্ত্র’ প্রতিহত করতে আইনজীবীদের এগিয়ে আসার আহ্বানিয়ে মন্ত্রী বলেন, ‘আইনজীবীরা এগিয়ে আসলে আইনের প্রতি মানুষের ভরসা বাড়বে। মানুষ বিশ্বাস পাবে।’

এর আগে বিকালে নেত্রকোণায় আইনজীবী সমিতির পাঁচ তলা ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন আইমন্ত্রী। জেলা আইনজীবী সমিতির সভাপতি সিতাংশু বিকাশ আচার্যে্যর সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন সংসদ সদস্য অসীম কুমার উকিল, হাবিবা রহমান খানম শেফালী, প্রধানমন্ত্রী কার্যালয়ের সচিব সাজ্জাদুল হাসান।

ঢাকাটাইমস/২২জুলাই/প্রতিনিধি/ডব্লিউবি

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :