সিংড়ায় নাগর নদের তিন বাঁধ অপসারণ

নাটোর প্রতিনিধি, ঢাকাকটাইমস
 | প্রকাশিত : ২২ জুলাই ২০১৯, ১৯:০৯

‘চলনবিলের জীববৈচিত্র্য হুমকির মুখে’ শিরোনামে ১৯ জুলাই দৈনিক ঢাকা টাইমসে সংবাদ প্রকাশের পর নাগর নদের তিনটি বাঁশের বাঁধ ও সুঁতি জাল উচ্ছেদ করল সিংড়া উপজেলা প্রশাসন। অভিযানে লক্ষাধিক টাকা মূল্যের দুটি বাঁধাই জাল আটক করে পুড়িয়ে দেয়া হয়।

সিংড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী হাকিম সুশান্ত কুমার মাহাতোর নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত গত রবিবার দিনভর এই অভিযান পরিচালনা করে। পরে রাত ৮টায় সিংড়া দহপাড়ে জালগুলো পুড়িয়ে দেয়া হয়। 

সিংড়া উপজেলা প্রশাসন ও মৎস্য অফিস সূত্রে জানা গেছে, ‘মৎস্য ভান্ডার’ খ্যাত চলনবিলের মা মাছ নিধন রোধে নাগর নদীতে অভিযান পরিচালনা করা হয়। অভিযানে নাগর নদীর বাঁশারনগর, ধরমপুর ও সারদানগর এলাকা থেকে তিনটি বাঁশের বাঁধ উচ্ছেদ করা হয়। পরে তাজপুর এলাকা থেকে লক্ষাধিক টাকা মূল্যের দুটি বাঁধাই জাল আটক করে পুড়িয়ে দেয়া হয়।

অভিযানে উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা রফিকুল ইসলাম, সিনিয়র মৎস্য কর্মকর্তা অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত জহুরুল হক, সহকারী প্রোগ্রামার শফিকুল ইসলামসহ পুলিশ ও ২০ শ্রমিক অংশ নেন।

সিংড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা সুশান্ত কুমার বলেন, ‘মৎস্য ভাণ্ডার’ খ্যাত চলনবিলের মা মাছ রক্ষায় প্রশাসনের এই অভিযান অব্যাহত থাকবে।’

এদিকে প্রশাসনের এই অভিযানকে অভিনন্দন জানিয়েছে স্থানীয় স্বেচ্ছাসেবী সংগঠন চলনবিল জীববৈচিত্র্য রক্ষা কমিটি।

ঢাকাটাইমস/২২জুলাই/এলএ

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত