‘ভুয়া ফেসবুক পেইজ ব্যবহার করে মামলা হয়েছে’

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ জুলাই ২০১৯, ২২:৪৮

ফেসবুকে ধর্ম নিয়ে কটূক্তি করার অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে আলোচিত ব্যারিস্টার সায়েদুল হক সুমনের বিরুদ্ধে। তবে তার নামে থাকা ভুয়া ফেসবুক পেইজ ব্যবহার করে মামলা দেয়া হয়েছে বলে দাবি করেছেন তিনি।

সোমবার মামলা হওয়ার কয়েক ঘণ্টা পর নিজের ভেরিফাইড পেইজ থেকে দেয়া এক পোস্টে তিনি এই দাবি করেন।

এতে তিনি বলেন, ভুয়া ফেসবুক পেইজ খুলে আমার বিরুদ্ধে ষড়যন্ত্র হতে পারে এটা নিয়ে আগেই চিন্তায় ছিলাম। যে কারণে গত ২৮ জুন আমার নামে খোলা বিভিন্ন ভুয়া পেইজের নাম উল্লেখ করে শাহবাগ থানায় জিডি করেছিলাম।

এদিকে বাংলাদেশে সংখ্যালঘুদের নিয়ে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল ট্রাম্পের কাছে বাংলাদেশের প্রিয়া সাহা নামে এক নারীর অভিযোগ করার পর তার বিরুদ্ধে মামলা করার ঘোষণা দেন সুমন। পরে মামলা করলেও আদালত তা খারিজ করে দেয়।

এদিকে ওই মামলা করার ঘোষণার পর তিনি নিজের পেইজে এক পোস্টে বলেছিলেন, আমার নামে ভুয়া পেজ খুলে নানা ধরনের পোস্ট দেয়া হচ্ছে। সবাইকে সতর্ক থাকারও পরামর্শ দিয়েছিলেন।

এরমধ্যেই তার বিরুদ্ধে মামলা করা হলো।

বাংলাদেশ সাইবার ক্রাইম ট্রাইব্যুনালে বিচারক আস-শামস জগলুল হোসেনের আদালতে সুমনের বিরুদ্ধে মামলাটি করা হয়।

রাজধানীর ভাষাণটেক এলাকার সমাজসেবক গৌতম কুমার এডবর মামলাটি করেন। তাকে আইনগত সহায়তা করেন আইনজীবী সুমন কুমার রায়।

ফেসবুক পোস্টে ব্যারিস্টার সুমন বলেন, আমার নামে ভুয়া ফেইসবুক পেইজ খুলে আমাকে ফাঁসানোর ষড়যন্ত্র হতে পারে চিন্তায় আমি বিগত ২৮ জুন ঢাকার শাহবাগ থানায় বিভিন্ন ভুয়া পেইজের নাম উল্লেখ করে সাধারণ ডায়েরি করি (যার নম্বর হচ্ছে ১৭০৯)। ভুয়া পেইজ ব্যবহার করে আজকে যে মামলাটি আমার বিরুদ্ধে করা হলো এটি একটি বড় ষড়যন্ত্র বলে আমি মনে করি। আমার জিডির কাগজটি আপনাদের সম্মুখে দিলাম। আমার বিশ্বাস সৎ পথে থাকলে আল্লাহ সহায় হবেন এবং সকল ষড়যন্ত্র নস্যাৎ হবে।

পোস্টের সঙ্গে তিনি জিডির কপিও যোগ করে দেন।

(ঢাকাটাইমস/২২জুলাই/বিইউ/এলএ)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :