মাসুদ রানার বাজেট ৮৩ কোটি!

বিনোদন প্রতিবেদক
 | প্রকাশিত : ২৩ জুলাই ২০১৯, ১২:১৮

বাংলা চলচ্চিত্রের ইতিহাসে অনন্য এক ইতিহাস সৃষ্টি করতে চলেছে দেশের সবচেয়ে বড় ও নামি প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়া। কথাসাহিত্যিক কাজী আনোয়ার হোসেনের ‘মাসুদ রানা’ সিরিজকে হলিউডের প্রযোজনা প্রতিষ্ঠান সিলভার লাইনের সঙ্গে যৌথভাবে রুপালি পর্দায় আনছেন তারা। এ ছবিটি নির্মাণে বাজেট নির্ধারণ হয়েছে ৮৩ কোটি টাকা! অংকটা চোখ কপালে উঠার মতোই।

সাধারণত হলিউড ও বলিউডের সিনেমাগুলোতে এত বিপুল অংকের টাকা ব্যয় করা হয়ে থাকে। কিন্তু বাংলাদেশি কোনো সিনেমায় ৮৩ কোটি টাকা তো দূরে থাক, আজ পর্যন্ত কোনো ছবির মোট আয়ও এই বাজেটের অর্ধেকও হয়নি। সেখানে ৮৩ কোটি টাকা ধরা হয়েছে শুধু ‘মাসুদ রানা’র নির্মাণ ব্যয়ই। তবে শুনতে অবাস্তব মনে হলেও গণমাধ্যমকে এমনটাই নিশ্চিত করেছে জাজ মাল্টিমিডিয়া।

দেশের নামকরা এ প্রযোজনা প্রতিষ্ঠানটির ডিজিটাল মার্কেটিং ম্যানেজার শাকিব সৌখিন বলেন, ‘এখন পুরোদমে চলছে ‘মাসুদ রানা’ ছবিটির প্রি প্রোডাকশনের কাজ। ৮৩ কোটি টাকা বাজেটও নির্ধারণ হয়ে গেছে। শিগগিরই এটি শুটিং ফ্লোরে যাবে। সিআইয়ের সাবেক এক স্পাই মাসুদ রানার প্রজেক্ট উপদেষ্টা হিসাবে কাজ করেছেন। যাতে মাসুদ রানার লুক সত্যিকারের একজন স্পাইয়ের মতো হয়।’

‘মাসুদ রানা’ পরিচালনা করবেন বাংলাদেশি বংশোদ্ভূত হলিউডের পরিচালক আসিফ আকবর। এই নির্মাতা যুক্তরাষ্ট্রের কলম্বিয়া ইউনিভার্সিটি থেকে ফিল্মমেকিং-এর উপর উচ্চতর পড়াশোনা করেছেন। ইতোমধ্যে তিনি হলিউডে তিনটি সিনেমা পরিচালনা ও বেশ কিছু নামকরা সিনেমা প্রযোজনা করে যথেষ্ট সুনাম কুড়িয়েছেন। এবার তিনি হাত দিচ্ছেন নিজ দেশের ছবি পরিচালনায়।

এই ছবিটি নির্মিত হচ্ছে ‘মাসুদ রানা’ সিরিজের প্রথম পর্ব ‘ধ্বংস পাহাড়’ নিয়ে। ছবিটির ইংরেজি নাম ‘এমআর- নাইন’ এবং বাংলা নাম হবে ‘মাসুদ রানা’। শুটিং হবে মরিশাস, থাইল্যান্ড ও বাংলাদেশে। ছবিটি প্রথমে ইংরেজি ও বাংলা ভাষায় আসবে। পরে অন্য ভাষায় ডাবিং বা সাবটাইটেল হবে। নির্মাণ শেষে এটি বিশ্বব্যাপী মুক্তি দেয়া হবে।

ঢাকাটাইমস/২৩ জুলাই/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :