শিক্ষার মান বৃদ্ধিতে সবাইকে কাজ করতে হবে: বাদশা

ব্যুরো প্রধান, রাজশাহী
 | প্রকাশিত : ২৩ জুলাই ২০১৯, ১৩:১৭

শিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ফজলে হোসেন বাদশা বলেছেন, ‘শিক্ষা প্রতিষ্ঠানের অবকাঠামোগত উন্নয়ন অনেক হয়েছে। এখন শিক্ষার মান বৃদ্ধিতে সবাইকে কাজ করতে হবে। বিশেষ করে এ ব্যাপারে শিক্ষকদের সবচেয়ে বেশি ভূমিকা থাকতে হবে।

মঙ্গলবার সকালে রাজশাহী মহানগরীর কোর্ট মডেল উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বাদশা এ কথা বলেন। দেশের শিক্ষার মান কীভাবে আরও বৃদ্ধি করা যায় সে ব্যাপারে সংসদীয় কমিটি কাজ করছে বলেও তিনি জানান।

রাজশাহী-২ (সদর) আসনের টানা তিনবারের এই সাংসদ বলেন, ‘রাজশাহী মহানগরীর পশ্চিমাংশেও এত বেশি শিক্ষা প্রতিষ্ঠান গড়ে উঠেছে যে এ এলাকাটি এখন শিক্ষা উপ-নগরীতে পরিণত হয়েছে।’ রাজশাহী কোর্ট মডেল উচ্চ বিদ্যালয়ও জেলার অন্যতম সেরা শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে প্রতিষ্ঠিত হবে বলে তিনি আশা প্রকাশ করেন।

অনুষ্ঠানে বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশাকে স্কুলটির পক্ষ থেকে সম্মাননা স্মারক দেয়া হয়। এর আগে স্কুলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করেন এই সংসদ সদস্য।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন রাজশাহীর শিক্ষক নেতা অধ্যক্ষ শফিকুর রহমান বাদশা ও রাজশাহী কোর্ট ডিগ্রি মহাবিদ্যালয়ের অধ্যক্ষ একেএম কামরুজ্জামান। সভাপতিত্ব করেন রাজশাহী কোর্ট মডেল উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি সামাউন হক।

ঢাকাটাইমস/২৩ জুলাই/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :