মিঠুন-মুশফিকের ব্যাটে দারুণ প্রস্তুতি বাংলাদেশের

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ জুলাই ২০১৯, ১৮:৪২

২৬ জুলাই থেকে ওয়ানডে সিরিজ। তার আগে বেশ ভালোই প্রস্তুতি সারলো বাংলাদেশ। কলম্বোয় শ্রীলঙ্কা বোর্ড প্রেসিডেন্টস একাদশের বিপক্ষে তামিম ইকবালরা পেয়েছে সহজ জয়। মোহাম্মদ মিঠুন ও মুশফিকুর রহিমের হাফসেঞ্চুরিতে বাংলাদেশ ৫ উইকেটে হারিয়েছে স্বাগতিক দলটিকে।

মঙ্গলবার রুবেল হোসেন ও সৌম্য সরকারের চমৎকার বোলিংয়ের সামনে শ্রীলঙ্কা বোর্ড একাদশ নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেটে করে ২৮২ রান। এই লক্ষ্য মিঠুনের ৯১ ও মুশফিকুর রহিমের ৫০ রানে ভর দিয়ে ১১ বল আগে ৫ উইকেট হারিয়ে টপকে যায় বাংলাদেশ।

বিশ্বকাপে প্রথম তিন ম্যাচ খেলার পর একাদশে জায়গা হারান মিঠুন। পরের ম্যাচগুলোতে আর ফিরতে পারেননি ব্যর্থ হওয়া এই ব্যাটসম্যান। যদিও বিশ্বকাপ থেকে ফিরে এসে আফগানিস্তান ‘এ’ দলের বিপক্ষে বাংলাদেশ ‘এ’ দলের জার্সিতে স্বরূপে ফেরেন দুই দিন আগেই। পারফরম্যান্সের সেই ধারা সচল রাখলেন তিনি শ্রীলঙ্কা সফরের শুরুতেও।

একটুর জন্য সেঞ্চুরি মিস করেছেন মিঠুন। তবে ১০০ বলে ৯১ রানের চমৎকার ইনিংস খেলে দলকে জয়ের কাছে নিয়ে যান তিনি, যাতে ছিল ১১ বাউন্ডারির সঙ্গে ১ ছক্কার মার। মিঠুন তৃতীয় উইকেটে মুশফিকের সঙ্গে গড়েন ৭৩ রানের জুটি। মুশফিক ৪৬ বলে ৬ বাউন্ডারি ও ১ ছক্কায় খেলে যান ৫০ রানের কার্যকরী ইনিংস।

তাদের আগে উদ্বোধনী জুটিতে সুবিধা করতে ‍পারেননি সৌম্য সরকার। বাঁহাতি এই ব্যাটসম্যান ২৪ বলে ১৩ রান করে ফিরে যান প্যাভিলিয়নে। তামিম ভালো শুরু করলেও লম্বা করতে পারেননি ইনিংস। ধীরগতির ব্যাটিংয়ে ৪৭ বলে ৬ বাউন্ডারিতে খেলে যান ৩৭ রানের ইনিংস।

৫৮ রানে ২ উইকেট হারানো বাংলাদেশকে টেনে তোলেন মিঠুন ও মুশফিক। তাদের গড়ে দেওয়া ভিতের ওপর দাঁড়িয়ে কার্যকরী ৩৩ রান করেন মাহমুদউল্লাহ। এরপর ঝড়ো ব্যাটিংয়ে সফরকারীদের জয় নিশ্চিত করেন সাব্বির রহমান (২৬ বলে ৩১*) ও মোসাদ্দেক হোসেন (১০ বলে ১৫*)।

এর আগে দাসুন শানাকার হার না মানা ৮৬ রান ও শিহান জয়াসুরিয়ার ৫৬ রানে ভর দিয়ে নির্ধারিত ৫০ ওভারে শ্রীলঙ্কা বোর্ড একাদশ ৮ উইকেটে করে ২৮২ রান।

বাংলাদেশের সবচেয়ে সফল বোলার রুবেল হোসেন। ৭ ওভারে মাত্র ৩১ রান দিয়ে তার শিকার ২ উইকেট। তার মতো ২ উইকেট পেয়েছেন সৌম্যও, ৬ ওভারে তার খরচ ২৯ রান। আর একটি করে ‍উইকেট নিয়েছেন তাসকিন ‍আহমেদ, মোস্তাফিজুর রহমান ও ফরহাদ রেজা।

(ঢাকাটাইমস/২৩জুলাই/ডিএইচ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এবার স্টয়েনিস-ওয়ার্নারকে বাদ দিয়ে অস্ট্রেলিয়ার কেন্দ্রীয় চুক্তির তালিকা প্রকাশ

প্রথম বাংলাদেশি আম্পায়ার হিসেবে আইসিসির এলিট প্যানেলে সৈকত

শ্রীলঙ্কার বিপক্ষে আমাদের টেস্ট জেতা উচিত: সাকিব

শান্তর অধিনায়কত্ব নিয়ে এবার যা বললেন সাকিব

অবসর নিয়ে এবার যা জানালেন মেসি

বিশ্বকাপে হেরে আত্মহত্যার কথা ভেবেছিলেন রিচার্লিসন!

অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশের টি-টোয়েন্টি সিরিজের দল ঘোষণা

সিলেট টেস্টে ৮ উইকেট নেওয়া বোলারকে চট্টগ্রাম টেস্টে পাচ্ছে না শ্রীলঙ্কা

আইপিএলে হায়দরাবাদ-মুম্বাইয়ের ৫২৩ রানের ম্যাচে রেকর্ডবুকে তোলপাড়

ডি মারিয়াকে হত্যার হুমকি দেওয়া তিন দুর্বৃত্ত গ্রেপ্তার

এই বিভাগের সব খবর

শিরোনাম :