বাজারে এলো অ্যাপাচি আরটিআর ১৬০ রেস এডিশন

প্রকাশ | ২৩ জুলাই ২০১৯, ১৯:০৭

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

বাংলাদেশের বাজারে এলো টিভিএসের নতুন মোটরসাইকেল অ্যাপাচি আরটিআর ১৬০ রেস এডিশন।

সোমবার বিকালে জাঁকজমকপূর্ণ এক অনুষ্ঠানের মধ্য দিয়ে এ মডেলের মোটরসাইকেল উদ্বোধন করেন টিভিএস অটো বাংলাদেশ এর সিইও বিপ্লব কুমার রায়।

অনুষ্ঠানে এছাড়াও উপস্থিত ছিলেন টিভিএস অটো বাংলাদেশ লিমিটেড-এর বিজনেস হেড মৃগেন ব্যানার্জী, হেড অব ফিন্যান্স সহদেব কুমার দাস এফসিএ, এজিএম মার্কেটিং মো. আশরাফুল হাসান, ন্যাশনাল সেলস ম্যানেজার আতিকুর রহমান-সহ প্রতিষ্ঠানের অন্যান্য উর্দ্ধতন কর্মকর্তারা।

টিভিএস অ্যাপাচি আরটিআর সিরিজের রেসিং উত্তরাধিকারের একটি নতুন সংস্করণ। এতে রয়েছে স্পোর্টিং নতুন গ্রাফিক্স এবং থ্রি ডি ঘোড়ার লোগো। এটি অনেক নতুন ফিচারের সমন্বয়ে মোড়ানো যেমন সামনে ফর্ক, অধিক গ্রিপের পেছনের টায়ার, নতুন স্মার্ট লুকের স্পিডোমিটার, রেক্সাইন সিট। সব মিলিয়ে এটি রাস্তায় নিশ্চিতভাবে প্রধান বাইক হিসেবে জায়গা করে নেবে।

টিভিএস মোটরের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট আর দিলীপ বলেন, "টিভিএস অ্যাপাচি আরটিআর সিরিজের বিশ্বব্যাপী ৩.৫ মিলিয়নেরও বেশি গ্রাহক রয়েছে। এটি বাংলাদেশের তরুণদের হৃদয়ে বিশেষ স্থান তৈরি করেছে। মোটরসাইকেল এর নতুন গ্রাফিক্স, আকর্ষণীয় ডিজাইন এবং আমাদের ৩৭ বছরের রেসিং ঐতিহ্য রেসিং উৎসাহীদেরকে আরো বেশি আকর্ষণ করবে বলে আমি নিশ্চিত।’

টিভিএস অটোর বাংলদেশ- এর ব্যবস্থাপনা পরিচালক জনাব জে. একরাম হুসেইন বলেন, "আমরা ১২ বছরের বেশি সময় ধরে টিভিএস মোটর কোম্পানির সাথে যুক্ত আছি। টিভিএস অ্যাপাচি সিরিজ বাংলাদেশে খুবই জনপ্রিয় বাইক। টিভিএস অ্যাপাচি আরটিআর ১৬০ রেস এডিশন চালু হলে দেশে টিভিএস বাইকের পোর্টফোলিও আরো অনেক শক্তিশালী হবে বলে আমার দৃঢ় বিশ্বাস। মোটরসাইকেলটি সারা দেশে আমাদের ২০৩ টি বিক্রয়কেন্দ্রে পাওয়া যাচ্ছে।’

এই মোটরসাইকেলটিতে রয়েছে ১৫৯.৭ সিসি সিঙ্গেল সিলিন্ডার ৪ স্ট্রোক এয়ার কুলড পাওয়ারফুল ইঞ্জিন। পাওয়ারফুল এই ইঞ্জিন ৮০০০ আরপিএমে ১১.১২ কিলোওয়াট শক্তি উৎপাদন করতে সক্ষম। এই রেস এডিশনে সম্পূর্ণ ডিজিটাল স্পিডোমিটার ব্যবহার করা হয়েছে যার এলইডি কালারটি নীল থেকে সাদা করা হয়েছে। এর স্বতন্ত্র সোনালী রঙ্গের সামনের ফর্কটি হুইলবেজের সৌন্দর্য বাড়িয়ে তুলে বহুগুন। এই মোটরসাইকেলটিতে টিভিএসের নিজস্ব ডিজাইনের বিশেষ টায়ার ”রিমোরা” ব্যবহার করা হয়েছে। এই টায়ারে উন্নত মানের রাবারের সাথে বেশি পরিমাণ সিলিকা মেশানো হয়েছে যা বাইক রেসের সময় গ্রিপিং ও ব্রেকিং এর সক্ষমতা বাড়িয়ে দেবে কয়েকগুন।

ঈদ উপলক্ষ্যে অ্যাপাচি আরটিআর ১৬০ রেস এডিশন-এর বিশেষ মূল্য ১,৭৪,৯০০ টাকা এবং এটি টিভিএস অটো বাংলাদেশের সব শো-রুম ও ডিলার পয়েন্টে পাওয়া যাবে।

ঢাকাটাইমস/২৩জুলাই/ইএস