বুড়িগঙ্গায় উদ্ধার আরও দুই একর জায়গা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ জুলাই ২০১৯, ১৯:১২

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ)অব্যাহত উচ্ছেদ অভিযানের ৪৯তম দিনে উদ্ধার হয়েছে নদীর আরও দুই একর জায়গা।

মঙ্গলবার নারায়ণগঞ্জের আলীগঞ্জ খেলার মাঠ থেকে মেঘনা পেট্রোলিয়াম লিমিটেড পর্যন্ত বুড়িগঙ্গা নদীর উত্তর পাড়ে অভিযান পরিচালনা করে এই জায়গা উদ্ধার করে জানিয়েছেন বিআইডব্লিউটিএ’র যুগ্ম পরিচালক এ কে এম আরিফ উদ্দিন।

এই জায়গাটি দীর্ঘদিন ধরেই নদী দখলকারীরা অবৈধভাবে দখলে রেখেছিল।

অভিযানের চতুর্থ পর্বের চতুর্থ পর্যায়ের দ্বিতীয় দিনে এ জায়গা উদ্ধার করতে বিআইডব্লিউটিএ’কে উচ্ছেদ করতে হয়েছে ছোট-বড় মিলিয়ে মোট ৫৪টি অবৈধ স্থাপনা। এরমধ্যে রয়েছে দুটি দোতলা পাকা ভবন, সাতটি একতলা অয়াকা ভবন, ১৯টি আধাপাকা স্থাপনা, দুইটি গোডাউন ও ২৪টি টিনের ঘর।

এছাড়া নদী দখল করে বালু, কয়লা রাখা ও ব্যবসা করার কারণে আবদুল হান্নান ও আবদুল রশিদ নামের দুই ব্যক্তির বিরুদ্ধে মামলা দায়ের করেছে বিআইডব্লিটিএ। এসময় আবদুল হান্নান আটক হলেও অপর আসামিকে পাওয়া যায়নি। সংস্থাটির পক্ষে ফতুল্লা মডেল থানায় এ মামলা দায়ের করেন সংস্থাটির বন্দর বিভাগের উপপরিচালক এ কে এম কায়সারুল ইসলাম।

বুধবার সকাল ৯টা থেকে ফতুল্লা মেঘনা পেট্রোলিয়াম থেকে পঞ্চপটি, ধর্মগঞ্জ অভিমুখে বুড়িগঙ্গা নদীর উত্তরপাড়ে উচ্ছেদ অভিযান পরিচালনা করা হবে বলে জানিয়েছেন সংস্থাটির যুগ্ম পরিচালক। আর আগামীকালের উচ্ছেদের মধ্য দিয়ে শেষ হচ্ছে বিআইডব্লিউটিএ’র উচ্ছেদ অভিযান।

বৃহস্পতিবার উচ্ছেদ পরবর্তী কর্মসূচি উদ্বোধন করবেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

(ঢাকাটাইমস/২৩জুলাই/কারই/জেবি)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :