বন্যার্তদের সব সহযোগিতা দেয়া হবে: কৃষিমন্ত্রী

মানিকগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ জুলাই ২০১৯, ১৯:৩৩

কৃষিমন্ত্রী ড.আব্দুর রাজ্জাক বলেছেন, আবারও যদি বন্যা হয় তাহলে সেটার জন্যও আমাদের প্রস্তুতি রয়েছে। যাদের বাড়ি ঘর ভেঙে গেছে তাদের সব ধরনের সহযোগিতা করা হবে। একজন ব্যক্তিও যাতে না অভুক্ত না থাকেন প্রধানমন্ত্রী সেই নির্দেশ দিয়েছেন। বন্যা আক্রান্ত এলাকার মানুষের জন্য চাল, ডাল ও তেলসহ আমাদের পর্যাপ্ত খাদ্য মজুদ রয়েছে।

মঙ্গলবার দুপুরে মানিকগঞ্জের দৌলতপুর উপজেলার বাঁচামারা ইউনিয়নে বন্যা কবলিত এলাকা পরিদর্শন ও ত্রাণ বিরতণ শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

এ সময় উপস্থিত ছিলেন,সাবেক মন্ত্রী ও সংসদ সদস্য মীর্জ আজম, আওয়ামী লীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক সংসদ সদস্য অসীম কুমার উকিল, মানিকগঞ্জ-১ আসনের সংসদ সদস্য নাঈমুর রহমান দুর্জয়,আওয়ামী লীগের তথ্য ও গবেষনা বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন, আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক শামসুন নাহার চাঁপা,জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট গোলাম মহীউদ্দীন, মানিকগঞ্জ পৌর সভার মেয়র গাজী কামরুল হুদা সেলিম, শিবালয় উপজেলা পরিষদের চেয়ারম্যান রেজাউর রহমান জানু, দৌলতপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান নূরুল ইসলাম রাজা, হরিরামপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান দেওয়ান সাইদুর রহমান উপস্থিত ছিলেন।

মন্ত্রী বলেন, বিএনপি নেতাদের বন্যা নিয়ে কোনো মাথা ব্যাথ্যা নেই। বিএনপি নেতা রিজভী শুধুমাত্র দলীয় অফিসে বসে প্রেসরিলিজ দেন আর সাংবাদিকরা তা মিডিয়াতে তুলে ধরেন। এছাড়া বিএনপি নেতাদের কোন কাজ নেই। ২০০১ সনে থেকে ২০০৬ সন পর্যন্ত আওয়ামী লীগ বিরোধী দলে ছিল। ওই সময় উত্তরাঞ্চলে মঙ্গা ও বন্যার সময় শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগের নেতাকর্মীরা সারা দেশে দুর্গতদের পাশে ত্রাণ সহায়তা নিয়ে পাশে দাঁড়িয়েছেন। কিন্তু গত ১১ বছরে বিএনপির কোনো নেতা কর্মী দুর্গতদের পাশে দাঁড়ায়নি। এরকম কোন উদাহরণ তারা দিতে পারবে না।

এ সময় কৃষকদের উদ্দ্যেশে মন্ত্রী বলেন, বন্যা সবচেয়ে ক্ষতি হয় কৃষিতে। বন্যা পরবর্তী কৃষি পূর্নবাসন করার জন্য কৃষকদের বিনামূল্যে সার, বীজ প্রদান করা হবে। এর জন্য ১২০ কোটি টাকা বরাদ্দ রাখা হয়েছে। আশা করা যায় কৃষি পুনর্বাসনে কোন সমস্যা হবে না।

আওয়ামী লীগের ত্রাণ কমিটির পক্ষ থেকে মানিকগঞ্জের তিন উপজেলায় নদী ভাঙন ও বন্যা কবলিত তিন হাজার পরিবারে মধ্য ৩০ কেজি করে চাল, ডাল, তেল, চিড়া, আলু ও লবণ বিতরণ করা হয়।

ঢাকাটাইমস/২৩জুলাই/ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :