জগন্নাথে নীলদলের সভাপতি জাকারিয়া, সম্পাদক মোস্তফা

জবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ জুলাই ২০১৯, ২০:৩৭

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) আওয়ামীপন্থী শিক্ষকদের সংগঠন নীলদলের ২০১৯-২০ মেয়াদের কার্যনির্বাহী পর্ষদ গঠন করা হয়েছে। কমিটিতে মাইক্রোবায়োলজি বিভাগের অধ্যাপক ড. জাকারিয়া মিয়া সভাপতি এবং ইসলামিক স্টাডিজ বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোস্তফা কামাল সাধারণ সম্পাদক মনোনীত হয়েছেন।

মঙ্গলবার আওয়ামীপন্থী শিক্ষকরা সর্বসম্মতিক্রমে আগামী এক বছরের জন্য ২৩ সদস্যের এই কমিটি চূড়ান্ত করেন।

কমিটির অন্য সদস্যরা হলেন- সহসভাপতি পদার্থবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. পরিমল বালা এবং বাংলা বিভাগের অধ্যাপক ড. হোসনে আরা বেগম। যুগ্ম সাধারণ সম্পাদক উদ্ভিদ বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক বিভাস কুমার সরকার ও ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক মো. আব্দুর রউফ। কোষাধ্যক্ষ মার্কেটিং বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুল্লাহ মাহফুজ । সাংগঠনিক সম্পাদক ভূগোল ও পরিবেশ বিভাগের সহকারী অধ্যাপক মহিউদ্দিন (মাহি)। প্রচার সম্পাদক প্রাণিবিদ্যা বিভাগের সহকারী অধ্যাপক মো. আসাদুজ্জামান, দপ্তর সম্পাদক শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউট (আই. ই. আর) বিভাগের প্রভাষক কাজী ফারুক হোসেন।

সংগঠনের সদস্য পদে মনোনীত হয়েছেন ১৩ জন শিক্ষক-শিক্ষিকা। তারা হলেন- অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. প্রিয়বত পাল, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. অরুণ কুমার গোস্বামী, রসায়ন বিভাগের অধ্যাপক ড. মো. শাহজাহান, ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. গোলাম মোস্তফা, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহযোগী অধ্যাপক ড. শামছুল কবির, দর্শন বিভাগের সহযোগী অধ্যাপক জি এম তরিকুল ইসলাম, ইসলামিক স্টাডিস বিভাগের সহকারী অধ্যাপক এ জি এম সাদিদ জাহান, ইনস্টিটিউট অব মডার্ন ল্যাংগুয়েজেস বিভাগের সহকারী অধ্যাপক নিয়াজ আলমগীর, প্রাণিবিদ্যা বিভাগের সহকারী অধ্যাপক মো. মেহেদী হাসান, ফিন্যান্স বিভাগের প্রভাষক মো. ইমরান হোসাইন, সমাজকর্ম বিভাগের সহকারী অধ্যাপক মিফতাহুল বারী, উদ্ভিদ বিজ্ঞান বিভাগের প্রভাষক নাসরিন সুলতানা এবং মনোবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক কাজী নূর হোসেন।

প্রসঙ্গত,  ২০১৭-১৮ কার্যনির্বাহী পর্ষদ থেকে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের আওয়ামীপন্থী শিক্ষকদের সংগঠন নীলদল দুটি ভাগে বিভক্ত। এরপর থেকেই জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে নীলদলের দুটি সংগঠন ভিন্নভাবে কাজ করে যাচ্ছে।

(ঢাকাটাইমস/২৩জুলাই/আইএইচ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :