কুষ্টিয়া জেনারেল হাসপাতালে দালালের কারাদণ্ড

কুষ্টিয়া প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ জুলাই ২০১৯, ২০:৫৪

কুষ্টিয়া জেনারেল হাসপাতালে অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এ সময় পারভেজ নামের এক দালালকে আটক করে ২৮ দিনের কারাদণ্ড প্রদান করা হয়েছে।

এদিকে অভিযান টের পেয়ে সটকে পড়ে হাসপাতালকে ঘিরে আশপাশে থাকা একাধিক দালাল চক্র।

মঙ্গলবার দুপুরে দুদক কুষ্টিয়ার উপ-পরিচালক জাকারিয়া হোসেন ও ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর কুষ্টিয়া জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সেলিমুজ্জামানের তত্ত্বাবধানে অভিযানটি পরিচালনা করা হয়।

দুদকের এই অভিযানে হাসপাতালের বিভিন্ন ওয়ার্ডে অব্যবস্থাপনাসহ নানা অনিয়মের চিত্র ধরা পড়ে। এর মধ্যে হাসপাতালে নোংরা পরিবেশ অপরিচ্ছন্নতা, জেনারেটর থাকলেও সংযোগ না থাকায় জরুরি প্রয়োজনে অপারেশন না হওয়া এক্সরে মেশিন নষ্টসহ বেশকিছু অব্যবস্থাপনা দেখতে পায় দুদক টিম।

দুদক কর্মকর্তারা এসব অব্যবস্থাপনা ও অনিয়ম সমাধানে হাসপাতাল কর্তৃপক্ষকে সাত দিনের সময় বেঁধে দিয়েছেন বলে সূত্র জানায়।

দুদকের উপ-পরিচালক জাকারিয়া হোসেন বলেন, ‘হাসপাতালকে দালালমুক্ত করার উদ্দেশে পরিচালিত অভিযান টের পেয়ে চক্রটি পালিয়ে গেলেও এই হাসপাতালে দায়িত্বপ্রাপ্ত এক চিকিৎসকের স্ত্রীর মালিকানাধীন বেসরকারি প্রাইভেট ক্লিনিক নিউ ডি সানের এক দালালকে আটক করে ২৮ দিনের কারাদণ্ড প্রদান করা হয়।

হাসপাতাল সূত্রে জানা যায়, দীর্ঘদিন ধরে দালালদের উৎপাতে অতিষ্ঠ হয়ে উঠছিলেন রোগী ও তাদের স্বজনরা। প্রতিদিনই প্রতারিত হচ্ছিলেন বিভিন্ন গ্রাম থেকে আসা সহজ-সরল মানুষ। দালালদের খপ্পরে পড়ে অনেক রোগীর প্রাণহানির মতো ঘটনাও ঘটে।

ঢাকাটাইমস/২৩জুলাই/ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :