নড়িয়াকে ভাঙন থেকে রক্ষায় কাজ চলছে: পানিসম্পদ উপমন্ত্রী

শরীয়তপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৩ জুলাই ২০১৯, ২১:৪৬ | প্রকাশিত : ২৩ জুলাই ২০১৯, ২১:৩২
ফাইল ছবি

পানিসম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম বলেছেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে এবারের বর্ষায় পদ্মা নদীর ভাঙন থেকে শরীয়তপুরের নড়িয়া উপজেলাকে রক্ষা করতে সর্বশক্তি নিয়োগ করে কাজ করছে পানিসম্পদ মন্ত্রণালয় ও পানি উন্নয়ন বোর্ড। এ উপজেলাকে সর্বোচ্চ প্রধান্য দিয়ে জেলার ১৫টি পয়েন্টে কাজ চলমান রয়েছে। সবার সহযোগিতায় ভাঙন রোধ করতে পারবো বলে আমার বিশ্বাস।’

মঙ্গলবার সকাল ১০টার দিকে নড়িয়া উপজেলার মোক্তারের চর পদ্মা নদী এলাকা থেকে শুরেশ্বর ঘাট পর্যন্ত এলাকার বন্যা পরিস্থিতি পরিদর্শন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

তিনি আরও বলেন, এবারের বর্ষায় আমাদের টার্গেট ছিল ২৮ লাখ জিওব্যাগ ডাম্পিং করার। মঙ্গলবার পর্যন্ত ২৮ লাখ ৪৯ হাজার ৮৭২টি জিওব্যাগ ডাম্পিং করা হয়েছে। ভাঙন রোধে চারটি ড্রেজার কাজ করছে। শুধু নড়িয়া উপজেলায় শুধু ৬ কিলোমিটার নয়, জাজিরা উপজেলার উজানের তিন কিলোমিটারেও ভাঙন রোধে কাজ চলছে।

এ সময় পানিসম্পদ উপমন্ত্রী বিএনপির সমালোচনা কওে বলেন, আমি গত ৯ দিনে বন্যাকবলিত ১১টি জেলায় ঘুরে ঘুরে ত্রাণ বিতরণ করেছি। আর বিএনপি ত্রাণ নিয়ে রাজনীতি করছে।

পরে নড়িয়া পৌরসভার সামনে বন্যায় ক্ষতিগ্রস্ত এক হাজার পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করেন একেএম এনামুল হক শামীম।

এ সময় জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান ছাবেদুর রহমান খোকা শিকদার, সাধারণ সম্পাদক অনল কুমার দে, নড়িয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা জয়ন্তী রূপা রায়, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) তানভীর হায়দার শাওন, পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী প্রকাশ কৃষ্ণ সরকার, নড়িয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি হাজি হাচান আলী রাড়ী, সাধারণ সম্পাদক মাস্টার হাসানুজ্জামান খোকন, জেলা পরিষদ সদস্য এমএ কাইউম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. জাকির হোসেন বেপারী প্রমুখ উপস্থিত ছিলেন।

ঢাকাটাইমস/২৩জুলাই/ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :