বিআইডব্লিউটিসিতে দুর্নীতির বিরুদ্ধে ওয়ার্কার্স ইউনিয়নের বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ জুলাই ২০১৯, ২১:৩৭

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) প্রধান কার্যালয়ে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ এনে তা বন্ধের দাবিতে বিক্ষোভ সমাবেশ করেছেন সংস্থাটির ওয়ার্কার্স ইউনিয়নের সদস্যরা।

গত সোমবার এ কর্মসূচি পালন করা হয় বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানান বিআইডব্লিউটিসি ওয়ার্কার্স ইউনিয়নের দপ্তর সম্পাদক মো. সরোয়ার।
এতে বলা হয়, কর্মসূচিতে বিআইডব্লিউটিসিতে বিভিন্ন ডকইয়ার্ড সমূহ/আঞ্চলিক অফিস ও ঢাকা প্রধান কার্যালয়ে আগত সদস্যগণ স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করেন।
বিক্ষোভ সমাবেশে বক্তারা বিআইডব্লিউটিসি’র অভ্যন্তরে সংস্থার কর্তৃপক্ষকে চাপের মুখে উপর মহলের ছত্রছায়ায় জামাত বিএনপিদের মদদের বিনিময়ে চাঁদাবাজি/নিয়োগ/ভূয়া নিয়োগ/ভুয়া টেন্ডার/পোস্টিং/নির্মাণ কাজে, বিভিন্ন অদক্ষতা ও অব্যবস্থাপনা জলযান নির্মাণের দুর্নীতি চিত্র তুলে ধরেন। তারা আরো অভিযোগ কওে বলেন, জাহাজ নির্মাণের নামে যে সমস্ত পুরাতন মালামাল দিয়ে নতুন জাহাজ নির্মাণ হচ্ছে, ওয়ারেন্টি পিরিয়ড এর পূর্বেই জাহাজগুলি অচল হয়ে যাচ্ছে।

সংগঠনের সভাপতি জনাব মির্জা মো. মোস্তাফিজুর রহমান ও সাধারণ সম্পাদক জনাব মো. জাকির হোসেন (চুন্নু), সিনিয়র সহ সভাপতি মিছির আহম্মেদ খান, কার্যকরী সভাপতি জনাব আওয়াল, সামছুল ইসলাম নয়, সামছুজ্জামান ও মীর হোসেন অনুষ্ঠানে বক্তব্য রাখেন।

বক্তারা অস্থায়ী কর্মচারীদের স্থায়ী করার জোর দাবি জানান নৌ-প্রতিমন্ত্রীর কাছে। তারা বলেন, অতীতে নিয়োগের ৪১১ জন লোক অর্থের বিনিময়ে নিয়োগ দেওয়া হয়েছে তা আমরা লিখিতভাবে জানিয়েছি এবং বর্তমানে নিয়োগের ক্ষেত্রে এ ধরনের অনিয়ম চলতে দেওয়া যাবে না বলে সকল নেতৃবৃন্দ হুঁশিয়ার উচ্চারণ করেন।

তারা আরো বলেন, স্ব-ঘোষিত নেতা মহসিন যার কোন পদ পদবি নাই, রেজি. ট্রেড ইউনিয়নের অনুমোদন নাই। জাতীয় শ্রমিক লীগের অন্তর্ভূক্ত নন। বর্তমানে তার অনুসারীরা অস্থায়ী জনবলদের সাথে নিয়ে বিআইডব্লিউটিসিতে নিরীহ গরিব অস্থায়ী কর্মচারীদের স্থায়ী চাকররি দেওয়ার প্রলোভন দেখিয়ে তাদের নিকট থেকে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিচ্ছে, ডেভেলপমেন্টের সাথে আঁতাত করে, সংস্থার জমিগুলি শেয়ারিং এর ভিত্তিতে ছেড়ে দিচ্ছে, বিভিন্ন সকল অর্থসংশ্লিষ্ট অনিয়মের সাথে এই সিন্ডিকেট জড়িত, এ ধরনের অনিয়ম অপতৎপরতাসহ সকল দুর্নীতি বন্ধ করার জন্য সরকার ততা সংশ্লিষ্ট প্রশাসনকে অবিলম্বে কার্যকরী ব্যবস্থা গ্রহণর জোর দাবি জানান বক্তারা।

ঢাকাটাইমস/২৩জুলাই/ইএস

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :