বিমানবন্দরে ইনসুলিন নিয়ে হেনস্থার শিকার আকরাম

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ জুলাই ২০১৯, ০৯:১৮

ইংল্যান্ডের ম্যানচেস্টার বিমানবন্দরে হেনস্থার মুখে পড়তে হল পাকিস্তান ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ওয়াসিম আকরামকে। তিনি ডায়াবেটিসের রোগী। ফলে ইনসুলিন সঙ্গে নিয়ে চলতে হয়। অভিযোগ, মঙ্গলবার ওই বিমানবন্দরে তাঁর ইনসুলিন ঠান্ডা রাখার প্যাকেট থেকে সেটি বার করে অন্য একটি সাধারণ পলিথিনের প্যাকেটে ঢোকাতে বাধ্য করা হয়। বিমানবন্দরের কর্মীরা তাঁর সঙ্গে যে ব্যবহার করেছেন, তাতে ভীষণই ক্ষুব্ধ হয়েছেন আকরাম।

দীর্ঘদিন ধরেই ডায়াবেটিসে আক্রান্ত ওয়াসিম। ইনসুলিন তাঁর সব সময়ের সঙ্গী। ইনসুলিন সাধারণের থেকে কম তাপমাত্রায় রাখতে হয়। তাই এটি রাখতে হয় একটি বিশেষ ধরনের প্যাকেটে। ৫৩ বছর বয়সী সাবেক পাকিস্তানি ক্রিকেটার এবারের বিশ্বকাপে ধারাভাষ্য দলের সঙ্গে ছিলেন। আকরামের দাবি, সারাবিশ্বে ইনসুলিনের ওই বিশেষ প্যাকেট নিয়ে ঘুরলেও আজ পর্যন্ত কোথাও তাঁর কোনও সমস্যা হয়নি। কিন্তু মঙ্গলবার ম্যানচেস্টারে তাঁর সঙ্গে যে ব্যবহার করা হল তা ‘হৃদয় বিদারক’।

আকরাম এদিন বিমান ধরার জন্য ম্যানচেস্টার বিমানবন্দরে পৌঁছান। সেখানে সিকিউরিটি চেকের সময় তাঁর ইনসুলিনের ব্যাগটি পলিথিনের প্যাকেটে ঢোকাতে বলেন বিমানবন্দরের নিরাপত্তাকর্মীরা। এমনকি তাঁকে রূঢ়ভাবে প্রকাশ্যে এ নিয়ে প্রশ্ন করা হয়। গোটা বিষয়টি নিয়ে টুইট করেন আকরাম।

আকরামের টুইটটি নজরে পড়ে ম্যানচেস্টার বিমানবন্দর কর্তৃপক্ষের। বিমানবন্দরের অফিসিয়াল অ্যাকাউন্ট থেকে আকরামের উদ্দেশে লেখা হয়, বিষয়টি তাদের নজরে আনার জন্য ধন্যবাদ। সেই সঙ্গে আকরামকে জিজ্ঞাসা করা হয়, বিষয়টি তিনি সরাসরি বিমানবন্দর কর্তৃপক্ষকে জানাতে পারবেন কিনা?

আকরামও দেরি না করে উত্তর দিয়েছেন। ম্যানচেস্টার বিমানবন্দরের সঙ্গে বিষয়টি নিয়ে যোগাযোগ রাখবেন বলে জানিয়ে দেন।

পরে আকরাম জানান, তিনি বাড়তি কোনও সুবিধা চান না। কিন্তু আশা করেন বিমানবন্দর কর্মকর্তারা সবার ক্ষেত্রে একটি নির্দিষ্ট আচরণ বিধি মেনে কাজ করবেন।

(ঢাকাটাইমস/২৪ জুলাই/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :